ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এবার সিকিমে চীনা সেনাকে ভারতীয় জওয়ানদের একের পর এক ঘুষি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৫, ২৪ জুন ২০২০ | আপডেট: ১৯:৫৫, ২৪ জুন ২০২০

লাদাখে ভারত-চীনের রক্তক্ষয়ী সংঘর্ষের রেশ কাটতে না কাটতেই আলোচানায় এল সিকিম। এখানে ভারত-চীনের জওয়ানদের হাতাহাতির একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সিকিমের স্কিরমিসে একের পর এক ঘুষি মেরে চীনা সেনাকর্মীকে নাস্তানাবুদ করে ছাড়ছে এক ভারতীয় জওয়ান। এরকরমই ৫ মিনিটের একটি ভিডিয়ো।

বরফাচ্ছন্ন অঞ্চলে একে অপরের সঙ্গে হাতাহাতিতে লিপ্ত হয়েছে দুই দেশের সেনা। দুই পক্ষ থেকেই "পিছিয়ে যাও","ডোন্ট ফাইট" এরকম আওয়াজ শোনা যাচ্ছে। যদিও ভিডিয়োটি কখন রেকর্ড করা হয়েছে সে বিষয়ে নিশ্চিত করে কোনও তথ্য মেলেনি। ভারতীয় সংবাদমাধ্যম জানায়- এ ভিডিও কবেকার সে তথ্য যাছাই করা তাদের পক্ষে সম্ভব হয়নি।

গত ১৫ জুন গালওয়ানে সংঘর্ষের ফলে ২০ জন ভারতীয় সেনা সদস্য নিহত হয়েছেন। চীনেরও এক কমান্ডিং অফিসার সহ কমপক্ষে ৪০ জনের এ ঘটনায় গুরুতর আহত ও মৃত্যুর খবর পাওয়া গেছে বিভিন্ন সংবাদ মাধ্যম সূত্রে। তার মধ্যেই সিকিমের এই উত্তেজনা।

লাদাখ সীমান্ত নিয়ে দুই দেশের বিবাদের জেরে বারবার সামরিক আলোচনা চলছে। গতকালই চুসুলের চীনা দিকে মলদোয় লেফটেন্যান্ট জেনারেল পর্যায়ে আলোচনা হয় দুই দেশের মধ্যে। লাদাখের সংঘর্ষের পর চীনা পণ্য বয়কটের ডাক উঠেছে গোটা দেশ জুড়ে। সেই আগুনে এই ভিডিয়ো যে ঘৃতাহুতির কাজ করল। তা কার্যত স্পষ্ট।

 

এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি