ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

করোনা ভাইরাস নয়, ‘ট্রাম্প ভাইরাস’!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৬, ২৩ জুলাই ২০২০ | আপডেট: ১৯:৪০, ২৩ জুলাই ২০২০

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আরও ১২২০ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ মহামারি করোনাভাইরাসের পরিস্থিতি দেশটিতে দিনকে দিন আরো খারাপের দিকে যাচ্ছে। আর এ অবস্থার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেই দায়ী করছেন অধিকাংশ মার্কিন নাগরিক। তাদের দাবি, ভাইরাসটিকে শুরুতে পাত্তা না দেয়ার কারণেই মার্কিনিদের আজ এমন বিপর্যস্ত অবস্থার সম্মুখীন হতে হয়েছে।

এ নিয়ে ট্রাম্পের কড়া সমালোচনা করেছেন মার্কিন হাউজ অব রেপ্রেজেন্টেটিভসের স্পিকার ন্যান্সি পেলোসি। করোনা পরিস্থিতির বিপর্যস্ত অবস্থার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেই দায়ী করেছেন তিনি। পাশাপাশি করোনাকে 'ট্রাম্প ভাইরাস' নামে আখ্যা দেন ডেমোক্রেট দলের শীর্ষ এই নেত্রী।

বিবিসির খবরে বলা হয়- সম্প্রতি ডোনাল্ড ট্রাম্প বলেছেন, মহামারি পরিস্থিতি ভালো হওয়ার আগে আরো খারাপের দিকে যেতে পারে। তাই ভাইরাসটির সংক্রমণ ঠেকাতে মার্কিনিদের মাস্ক পরতে আহ্বান জানান তিনি। যদিও মার্কিন প্রেসিডেন্ট নিজেই এতদিন মাস্ক পরেননি।

ট্রাম্পের এমন নীতির কঠোর সমালোচনা করে স্পিকার ন্যান্সি পেলোসি বলেন, মাস্ক পরার আহ্বানের মধ্যে দিয়ে প্রেসিডেন্ট এতদিন যে ভুলগুলো করেছেন, মূলত সেগুলোরই স্বীকৃতি দিলেন। তিনি নিজেই এতদিন মাস্ক পরেননি।

তার (ডোনাল্ড ট্রাম্প) নিষ্ক্রিয়তার কারণেই যুক্তরাষ্ট্রে মহামারি পরিস্থিতি ভালো হওয়ার থেকে বরং দিনকে দিন আরো খারাপ হচ্ছে। কোভিড-১৯ স্পষ্টতই 'ট্রাম্প ভাইরাস', যোগ করেন হাউজ অব রেপ্রেজেন্টেটিভসের স্পিকার।

করোনার কারণে বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি বিপর্যস্ত অবস্থার সৃষ্টি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। ভাইরাসটির সংক্রমণের দেশটি বর্তমানে শীর্ষে অবস্থান করছে। এখন পর্যন্ত সেখানে ৪১ লাখ ২ হাজার ২ জন মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ১ লাখ ৪৬ হাজার ১৯৮ জন। বিপরীতে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪৩ হাজার ৫০৩ জন।

এদিকে, এখন পর্যন্ত বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৪ লাখ ১৫ হাজার ৭৩১ জন। এদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৬ লাখ ৩১ হজার ১৬৪ জন। বিপরীতে সুস্থ হয়েছেন ৯৩ লাখ ৯১ হাজার ৭৬৩ জন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি