ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

চৌদ্দ দিনের মধ্যে রাশিয়ার বাজারে আসবে করোনার ভ্যাকসিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫১, ৩০ জুলাই ২০২০

রাশিয়া আগামী দুই সপ্তাহের মধ্যে বাজারে ছাড়তে যাচ্ছে তাদের আবিষ্কৃত করোনা ভ্যাকসিন। ১৫ আগস্ট অথবা এরও আগে রাশিয়ার বাজারে এই ভ্যাকসিন পাওয়া যেতে পারে। আগামী কয়েক দিনের মধ্যেই ভ্যাকসিনটি চূড়ান্ত অনুমোদন পেয়ে যাবে বলে রুশ কর্মকর্তারা জানিয়েছেন। 

রাশিয়ান ডিরেক্ট ইনভেস্টমেন্ট ফান্ড’র (আরডিআইএফ) প্রধান ক্রিমিল দিমিত্রিভ জানিয়েছেন, প্রথম দেশ হিসেবে রাশিয়া তাদের করোনা টিকা বাজারে আনবে। খবর মস্কো টাইমস, তাস ও পার্স টুডে’র।

ক্রিমিল দিমিত্রিভ বলেছেন, স্পুতনিকের মহাকাশ যাত্রা দেখে মার্কিনীরা যেমন অবাক হয়েছিল। একই ঘটনা ঘটবে করোনা টিকার ক্ষেত্রেও। বিশ্ববাসী অবাক হয়ে রাশিয়ার সাফল্য দেখবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের অনুমতি পাওয়া সাপেক্ষে ব্যাপকভাবে ঐ টিকার উৎপাদনে যেতে চায় রাশিয়া। দেশটির নাগরিকদের জন্য এই টিকা গ্রহণে কোনো ধরনের বাধ্য-বাধ্কতা থাকবে না বলে ক্রেমলিন সূত্রে জানানো হয়েছে। রাশিয়ার গ্যামেলিয়া অণুজীববিজ্ঞান ও সংক্রামক রোগ গবেষণা কেন্দ্রের পক্ষ থেকে এর একজন পরিচালক বার্তা সংস্থা তাস’কে জানিয়েছেন, জুলাই এর ২৮ তারিখের মধ্যেই রাশিয়ার করোনা টিকা বাজারে থাকার কথা ছিল। কিন্তু,সাময়িক জটিলতার কারণে তা সম্ভব হয়নি।

এমএস/আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি