ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ছেলের কাছে কাঁঠালের আবদার করেছিলেন প্রণব মুখার্জি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪১, ১৬ আগস্ট ২০২০ | আপডেট: ১৮:০০, ১৬ আগস্ট ২০২০

ছেলের কাছে কাঁঠাল খাওয়ার আবদার করেছিলেন সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তিনি ছেলে অভিজিৎকে বলেন, ‘আমার জন্য গ্রাম থেকে একটা কাঁঠাল নিয়ে আসিস।’ অসুস্থ হওয়ার সপ্তাহখানেক আগে তিনি এ আবদার করেন। অভিজিত্ মুখার্জি তখন কলকাতায়। তিনি আবার গ্রামের বাড়িতে গিয়ে কাঁঠাল নিয়ে বাবার কাছে পৌঁছে দিয়েছিলেন।

এক কোয়া কাঁঠাল খেয়ে হাসি ফুটেছিল ভারতীয় এই রাজনীতিবিদের মুখে। অভিজিত্ মুখার্জি বলছিলেন, ''আমি ২৫ কেজির কাঁঠাল নিয়ে দিল্লি গিয়েছিলাম। বাবা এক টুকরোই খেয়েছিল। বাবার তো ডায়াবেটিস আছে। তখন অবশ্য বাবা অসুস্থ ছিল না। তার সপ্তাহখানেক পরই বাবা অসুস্থ হয়।''

প্রণব মুখার্জি প্রতিরক্ষা মন্ত্রী থাকার সময় থেকেই তাঁর শারীরিক অবস্থা যাচাই করেন সেনার ডাক্তাররা। দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে তাঁর যে কোনও শারীরিক সমস্যার চিকিতসা হয়। 

অভিজিত্ মুখার্জি বলছিলেন, ''আমার সঙ্গে এর মধ্যে বাবার চারবার দেখা হয়েছে মাত্র। বাবা ডিনো, টাইসন, জ্যাকির কথা জিজ্ঞেস করত।'' উল্লেখ্য, ডিনো, টাইসন, জ্যাকি মুখার্জি বাড়ির তিন পোষ্য। অভিজিত্ মুখার্জির মেয়ে সুচিস্মিতা তাদের একটা সময় বাঁচিয়েছিল।

মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে ছিল ৮৪ বছর বয়সী সাবেক রাষ্ট্রপতির। চিকিত্সকরা তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার করেছেন। প্রণব মুখার্জির শরীরের করোনার উপস্থিতিও পাওয়া গিয়েছিল। সর্বশেষ জানা গিয়েছে, তাঁর শারীরিক অবস্থার তেমন উন্নতি হয়নি।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি