ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ভারতে জল বিদ্যুৎকেন্দ্রে আগুন, নিখোঁজ ৯ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০০, ২১ আগস্ট ২০২০

ভারতে একটি জল বিদ্যুৎকেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে করে একটি অংশ পুরোপুরি গ্রাস করেছে আগুন। স্থানীয় সময় বৃহস্পতিবার (২০ আগস্ট) রাতে এ ঘটনা ঘটে। রাত থেকেই আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে দমকল বাহিনী। এ ঘটনায় কয়েকজনকে উদ্ধার করা গেলেও, অন্তত ৯ জন নিখোঁজ রয়েছেন। খবর আনন্দবাজারের। 

আশঙ্কা করা হচ্ছে, তারা সকলেই ওই আগুনের মধ্যে আটকা পড়েছেন। তাদের উদ্ধারের চেষ্টা চলছে। 

তেলঙ্গনা প্রশাসনের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, গতকাল রাত সাড়ে ১০টা নাগাদ আগুন লাগে অন্ধ্রপ্রদেশের সীমানাবর্তী এলাকায় অবস্থিত শ্রীশৈলম জল বিদ্যুৎকেন্দ্রে। এ সময় ভেতরে অন্তত ২৫ জন কর্মী ছিলেন। দুর্ঘটনার জেরে তারা আটকে পড়েন। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আটকে পড়াদের কয়েকজনকে উদ্ধার করা হয়। আরও কয়েকজন এখনও ভেতরে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। তাদের বাইরে আনার চেষ্টা চালাচ্ছেন এনডিআরএফ কর্মীরা। 

দমকলের প্রাথমিক তদন্তে জানা গেছে, শর্ট সার্কিট থেকে ওই আগুন লেগেছে। কেন্দ্রটির ভূগর্ভস্থ ৪ নম্বর ইউনিটে বিস্ফোরণের শব্দও শোনা গেছে বলে দাবি করেছেন প্রত্যক্ষদর্শীরা। তেলঙ্গনা এবং অন্ধ্রপ্রদেশ সীমান্তে কৃষ্ণা নদীর উপর শ্রীশৈলম বাঁধ। তার উপরেই গড়ে উঠেছে জলবিদ্যুৎকেন্দ্র।

সেখানে দৈনন্দিন কাজ করছিলেন তেলঙ্গানা স্টেট পাওয়ার কর্পোরেশনের কর্মীরা। ঠিক সেই সময়েই ওই অগ্নিকাণ্ড ঘটে বলে তেলঙ্গানা প্রশাসন সূত্রে জানা গেছে। ওই বিদ্যুৎকেন্দ্রটিতে ছয়টির বেশি পাওয়ার জেনারেটর রয়েছে।

এআই//এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি