ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

পুলিশের গুলিতে যুক্তরাষ্ট্রে ফের কৃষ্ণাঙ্গের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৬, ২৩ আগস্ট ২০২০

ট্রেফোর্ড পেলারিনকে লক্ষ্য করে গুলি করছে পুলিশ- সংগৃহীত

ট্রেফোর্ড পেলারিনকে লক্ষ্য করে গুলি করছে পুলিশ- সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের লুইসিয়ানায় পুলিশের গুলিতে এক কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যু হয়েছে। যুবকের নাম ট্রেফোর্ড পেলারিন। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের একটি দোকানে ছুরি নিয়ে প্রবেশের চেষ্টা করলে পুলিশ ৩১ বছর বয়সী পেলারিনকে লক্ষ্য করে গুলি করা হয় বলে এক বিবৃতিতে জানায় পুলিশ। অন্যদিকে পেলারিনের পরিবারের আইনজীবী বেন ক্রাম্প পুলিশের এমন আচরণকে বেপোরোয়া হিসেবে আখ্যায়িত করেছেন। খবর আল জাজিরা’র। 
 
ঘটনার ভিডিও ফুটেজ প্রকাশ করে এর তদন্ত দাবি করেছে দ্য আমেরিকান সিভিল লিবার্টিজ ইউনিয়ন। গতকাল শনিবার সংস্থাটির পক্ষ থেকে এই ঘটনাকে একজন কৃষ্ণাঙ্গ ব্যক্তির বিরুদ্ধে পুলিশের মারাত্বক ও ভয়াবহ আচরণ বলে দাবি করা হয়।

লুইসিনিয়া পুলিশের এক বিবৃতিতে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার রাত ৮টায় লাফয়েতে পুলিশ বিভাগের কিছু কর্মকর্তাকে দোকানটিতে যাওয়ার জন্য বলা হয়। দোকানে গিয়ে ঐ কৃষ্ণাঙ্গ ব্যক্তিতে আটক করতে গেলে সে পালানোর চেষ্টা করে। পুলিশের গুলিতে নিহত কৃষ্ণাঙ্গ যুবকের হাতে ছুরি ছিল এবং তিনি সেটি দিয়ে এক দোকান থেকে আরেকটি দোকানে প্রবেশের চেষ্টার সময় তাকে গুলি করে ঘায়েল করা হয়। পরে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি