ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

মধ্যরাতে মুম্বাইয়ের হাসপাতালে আগুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৩, ১৩ অক্টোবর ২০২০

মুম্বাইয়ের এক হাসপাতালে সোমবার গভীর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, ৪০ জন রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা সম্ভব হয়েছে।

সংবাদসংস্থা এএনআই’র খবরে বলা হয়, মুম্বাইয়ের মুলুণ্ড অঞ্চলের একটি বেসরকারি হাসপাতালে এদিন আগুন লাগে। দ্রুত আগুন হাসপাতালের ভেতরে ছড়িয়ে পড়ে। তখন শুরু হয় রোগী সরানোর কাজ। এখন পর্যন্ত হাসপাতাল থেকে ৪০ জন রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা সম্ভব হয়েছে।

বিএমসি সূত্রে জানা যায়, ঘটনাস্থলেই শ্বাসরুদ্ধ হয়ে একজনের মৃত্যু হয়েছে। দমকল বাহিনী দ্রুতই ঘটনাস্থল পৌঁছে। তাদের প্রচেষ্টায় আগুন এখন অনেকটাই নিয়ন্ত্রণে।

হাসপাতাল সূত্র জানায়, মুলুণ্ডের অ্যাপেক্স হাসপাতাল গতকাল দিনভর বিদ্যুৎবিভ্রাটের ফাঁদে পড়ে। 

আইসিইউ-সিসিইউ চালু রাখতে চালিয়ে রাখতে হয় জেনারেটর। এদিন হঠাৎই জেনারেটরে আগুন লেগে যায়। ধারণা করা হচ্ছে জেনারেটরটি অতিরিক্ত উত্তপ্ত হয়ে যাওয়াতেই আগুন লেগে যায়। 

ঘটনাস্থলে তড়িঘড়ি আসে দমকল কর্মীরা। শুরু হয় রোগী সরানোর কাজ। মধ্যরাতে ধীরে ধীরে আগুন নিয়ন্ত্রণে আসে। সব মিলিয়ে মনে করা হচ্ছে, বিদ্যুৎ বিভ্রাটের কারণে বহুক্ষণ জেনারেটর চালানো থেকেই এই বিপত্তি। তবে কি পরিমাণ জানমালের ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনও পর্যন্ত জানা সম্ভব হয়নি।

সূত্র: এনডিটিভি

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি