ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

সন্ত্রাসী হামলায় আফগান নারী মানবাধিকার কর্মীসহ ভাই নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫১, ২৫ ডিসেম্বর ২০২০

অজ্ঞাত সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের প্রখ্যাত নারী মানবাধিকার কর্মী ফারেস্তা কুহিস্তানি। শুধু নন, তিনি প্রাণ হারিয়েছেন তার ভাইও। 

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাজধানী কাবুল থেকে ১২০ কিলোমিটার দূরে কাপিসা প্রদেশের কহিস্তান জেলার  দেহ-এ নূর এলাকায় এ ঘটনা ঘটে। খবর আল জাজিরার। 

জেলার গভর্নর হামজা খানের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার অজ্ঞাত সন্ত্রাসীরা মোটরসাইকেলে করে এসে ২৯ বছর বয়সী ফারেস্তা কুহিস্তানিকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলিবর্ষণ করলে সঙ্গে থাকা তার ছোট ভাইও গুলিবিদ্ধ হয়ে নিহত হন।’

এদিকে আফগানিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সন্ত্রাসীরা গুলি করে হত্যার পর পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাদের হাসপাতালে নিলেও ততক্ষণে না ফেরার দেশে ফারেস্তা ও তার ভাই। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ হত্যার দায় স্বীকার করেনি।’

এ নিয়ে চলতি বছরই সন্ত্রাসী হামলায় ২৩ আফগান মানবাধিকার কর্মী প্রাণ হারালেন। এ ঘটনার আগের দিন কাবুলে বন্দুকধারী সন্ত্রাসীরা মো. ইউসুফ রাশিদ নামে এক নির্বাচন পর্যবেক্ষককে গুলি করে হত্যা করে।  

গত মঙ্গলবার কাবুল কারাগারের মধ্যে বোমা হামলায় ৪ চিকিৎসকসহ ৫ জন নিহত হন। সম্প্রতি আফগান সরকার ও তালেবানের সঙ্গে শান্তি আলোচনার মধ্যেই সহিংসতার ঘটনা আশঙ্কাজনক হারে বেড়ে গেছে। এতে করে বাড়ছে উদ্বেগ। 
এআই/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি