ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

ইরাকে মার্কিন বিমান ঘাঁটিতে রকেট হামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৭, ১৫ এপ্রিল ২০২১

ইরাকের উত্তরাঞ্চলীয় কুর্দিস্তান অঞ্চলের রাজধানী এরবিলে মার্কিন বিমান ঘাঁটিতে রকেট হামলা হয়েছে। ইরাকের নিউজ চ্যানেল ‘সাবিরিন’ ও কাতারের আলজাযিরা নেটওয়ার্ক এ খবর জানিয়ে বলেছেন, বুধবার রাতে ওই ঘাঁটিতে হামলার ফলে বড় ধরনের বিস্ফোরণ ও আগুন লেগে যাওয়ার ঘটনা ঘটে।

ইরাকি চ্যানেলটি স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ প্রকাশ করে জানায়, বিস্ফোরণের পরপরই মার্কিন ঘাঁটিতে আগুন ধরে যায় এবং এর দৃশ্য বহুদূর থেকে দেখা গেছে। মার্কিন কনস্যুলেট ও এরবিল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার সড়ক তাৎক্ষণিকভাবে বন্ধ করে দিতে হয়।ইরাকের আরেকটি টিভি চ্যানেল জানিয়েছেন, খোদ এরবিল বিমানবন্দরও বন্ধ করে দেয়া হয়েছে।

ইরাকি সাংবাদিকরা এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন যে, অন্তত একটি রকেট মার্কিন বিমান ঘাঁটিতে আঘাত হেনেছে। তারা বলছেন, হামলার পরপরই আকাশে বহু বিমানের আনাগোনা দেখা গেছে যেগুলোকে তারা মার্কিন ড্রোন বলে নিশ্চিত করেছেন।

এরবিলের গভর্নর ওমেদ খোশনাউ দাবি করেছেন, হামলায় কেউ হতাহত হয়নি। এখন পর্যন্ত কোনো ব্যক্তি বা গোষ্ঠী এ হামলার দায়িত্ব স্বীকার করেনি। ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ হামলার ব্যাপারে তদন্ত কমিটি গঠন করেছে।

এরবিলের এই ঘাঁটির পাশাপাশি ইরাকের পশ্চিমাঞ্চলীয় আনবার প্রদেশের ‘আইন আল-আসাদ’ হচ্ছে ইরাকে আমেরিকার সবচেয়ে বড় দু’টি সামরিক ঘাঁটি। অতীতেও এই দু’টি মার্কিন ঘাঁটি বহুবার রকেট হামলার শিকার হয়েছে।
সূত্র : পার্সটুডে
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি