ঢাকা, রবিবার   ২৫ জুলাই ২০২১, || শ্রাবণ ৯ ১৪২৮

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ৮

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:২৬, ২৭ মে ২০২১

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্যান জোসে রেল ইয়ার্ডে বন্দুকধারীর হামলায় অন্তত ৮ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। এ ঘটনায় বন্দুকধারীও নিহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। খবর বিবিসি’র।

স্থানীয় সময় বুধবার (২৬ মে) সকাল পৌনে ৭টায় সান্তা ক্লারা কাউন্টি শেরিফ বিভাগের পাশে ভ্যালি ট্রান্সপোর্টেশন অথরিটির (ভিটিএ) রেল ইয়ার্ডে এ ঘটনা ঘটে।

সান জোসে শেরিফের ডেপুটি রাসেল ডেভিস বলেন, ‘বন্দুকধারীসহ আটজন নিহত হয়েছেন। তাদের মধ্যে রেলকর্মীরাও রয়েছেন। হামলাকারী ভিটিএর কর্মচারী ছিলেন। এ ঘটনায় আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। তাদের চিকিৎসা চলছে।’

ডেভিস আরও বলেন, ‘ কর্তৃপক্ষ ভোর ৬টা ৩৪ মিনিটের দিকে কল পায় যে, ভিটিএ নিয়ন্ত্রণ কেন্দ্রের কাছে গুলি ছোঁড়া হয়েছে। পুলিশ ট্রানজিট ভবনের অভ্যন্তরে বিস্ফোরক ডিভাইস সম্পর্কেও তথ্য পেয়েছিল এবং বোমা স্কোয়াড তদন্ত করছে।’

স্থানীয় পত্রিকার খবরে বলা হয়েছে, অভিযুক্ত হামলাকারীর নাম স্যামুয়েল ক্যাসিডি (৫৭)। তিনি রেল ইয়ার্ডের একজন টেকনিশিয়ান ছিলেন। তবে কর্তৃপক্ষ এখনও তার পরিচয় এবং হামলার কারণ জানাতে পারেনি।

ঘটনার পর এক টুইট বার্তায় সান জোসের মেয়র স্যাম লিকার্ডো বলেন, ভ্যালি ট্রান্সপোর্টেশন অথরিটিতে এক বন্দুকধারীর হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন। পরিস্থিতি এখনও পর্যবেক্ষণ করা হচ্ছে।

আহতদের মধ্যে একজন হাসপাতালে নেয়ার পথে মারা যান জানিয়ে তিনি গণমাধ্যমকে বলেন, ‘সান জোসে শহরের জন্য এটি একটি ভয়াবহ দিন। এ ধরনের ঘটনা যেন এই শহরে আর না ঘটে সেজন্য আমরা যথাসাধ্য চেষ্টা করব।’

এদিকে, টিএ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান গ্লেন হেন্ড্রিক্স বলেন, ট্রেন সিস্টেমের অপারেশন নিয়ন্ত্রণ কেন্দ্রের ভেতরে নয়, রেল রক্ষণাবেক্ষণ ইয়ার্ডে হামলা হয়েছে। সেখানে যানবাহন মেরামত করা হয়।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি