ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

দরজার সামনেই হালুম, রাতভর হোটেলবন্দি পর্যটকরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১২, ১১ ডিসেম্বর ২০২১

রয়েল বেঙ্গল টাইগার

রয়েল বেঙ্গল টাইগার

দরজার সামনেই বাঘ মামা, হালুম। আর সেই আতঙ্কে রাতভর ঘরের মধ্যেই কাটিয়ে দিলেন পর্যটকরা। শুক্রবার রাতে সুন্দরবনের সেই ঘটনা এখন রীতিমত লোকের মুখে মুখে। 

পর্যটকদের একাংশের দাবি, শীতকাল এসে পড়াতেই সুন্দরবনে পর্যটকদের আনাগোনা বাড়তে শুরু করেছে। সুন্দরবনের খাঁড়িতে লঞ্চে করে ঘোরার সময় কেউ কেউ বাঘ মামার দর্শনও পেয়ে যাচ্ছেন। কিন্তু সেই বাঘ মামা যে একেবারে দোরগোড়ায় চলে আসবে, তা কি কেউ জানত?

সুন্দরবন ভ্রমনে আসা এক পর্যটক জানিয়েছেন, সারারাত হোটেলের মধ্যেই দরজায় খিল তুলে বন্দি অবস্থায় কাটিয়েছি। খুব ভয় লাগছিল। নদী পেরিয়ে বাঘ যে একেবারে লোকালয়ে চলে আসবে তা ভাবতেই পারিনি। মনে হচ্ছে, এবার বাঘ আমাদের দেখার জন্য একেবারে হোটেলের দোরগোড়ায় চলে এসেছিল। 

কিন্তু ঠিক কী হয়েছিল ঘটনাটা? স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, শীতকালের রাত এমনিতেই নিঝুম। সন্ধ্যা নামার পরে পর্যটকরাও হোটেল ছেড়ে বিশেষ বাইরে বের হন না। 

এদিকে শনিবার রাতে মৎস্যজীবীরাই প্রথমে হালকা জঙ্গলের মধ্য়েই ডোরাকাটা জন্তুটার উপস্থিতি টের পান। আসলে সেটা ছিল একটি পূর্ণবয়স্ক রয়্যাল বেঙ্গল টাইগার। 

জানা যায়, সুন্দরবনের ভারতের অংশে পিরখালির জঙ্গল থেকে পাখিরালয়ের সোনারগাঁ এলাকায় ঢুকে পড়ে বাঘটি। এরপরই বাঘ ঢোকার খবর দ্রুতই চাউর হয়ে যায়। হোটেলগুলোকেও সতর্ক করে দেওয়া হয়। যা নিয়ে আতঙ্ক তৈরি হয় পর্যটকদের মধ্যেও। সূত্র- হিন্দুস্তান টাইমস।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি