ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

‘ওমিক্রন’ ঠেকাতে বুস্টার ডোজ নেওয়ার আহ্বান বাইডেনের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৬, ১৭ ডিসেম্বর ২০২১

করোনাভাইরাসের ওমিক্রন ধরন যুক্তরাষ্ট্রে অতি দ্রুত ছড়িয়ে পড়বে তাই মার্কিন নাগরিকদের দ্রুত টিকার বুস্টার ডোজ নেয়ার আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। 

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার সতর্ক করে দিয়ে বলেছেন, করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্ট যুক্তরাষ্ট্রে অতি দ্রুত গতিতে ছড়ানো শুরু করবে এবং তিনি মার্কিন নাগরিকদের টিকা বা বুস্টার ডোজ নেয়ার আহ্বান জানিয়েছেন। 

যারা এখনো টিকা নেননি এই শীতে তাদের মারাত্মকভাবে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সম্ভাবনার কথা উল্লেখ করে তিনি বলেন, "আপনারা টিকা নিলে এই মারাত্মক ঝুঁকির হাত থেকে রক্ষা পেতে পারেন।"

তিনি বলেন, মহামারি করোনাসভাইরাস দুঃস্বপ্নের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আমেরিকার স্নায়বিক চাপ ক্রমেই বৃদ্ধি পাচ্ছে।

পরিসংখ্যানে দেখা যাচ্ছে, গত ১ ডিসেম্বর পর্যন্ত নতুন করে দৈনিক গড় আক্রান্তের হার ছিল ৮৬ হাজার। সেখানে ১৪ ডিসেম্বর এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ১৭ হাজারে। এ সময়ের ব্যবধানে আক্রান্তের হার ৩৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

বাইডেন বলেন, ‘যারা ইতোমধ্যে ভ্যাকসিনের দুই ডোজ নিয়েছেন তাদের বুস্টার ডোজ এবং যারা এখনো টিকা নেননি তাদের টিকা নিতে হবে।’

এদিকে জি-৭’র স্বাস্থ্যমন্ত্রীরা করোনাবাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্ট মোকাবেলায় আন্তর্জাতিক সহযোগিতার আহ্বান জানিয়েছেন। এ ভ্যারিয়েন্টকে তারা বিশ্বব্যাপী জনস্বাস্থ্যের জন্য বড় হুমকি হিসেবে অভিহিত করেন।

সূত্র: বাসস

এসবি 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি