ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

ফের কলকাতার মেয়র হলেন ফিরহাদ হাকিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫১, ২৩ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৬:৫৫, ২৩ ডিসেম্বর ২০২১

ফিরহাদ হাকিম

ফিরহাদ হাকিম

চিত্রটা আগে থেকেই কার্যত স্পষ্ট হয়ে গিয়েছিল। তাতে কোনও চমক দিলেন না তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ফিরহাদ হাকিমকেই কলকাতা পৌরসভার দলনেতা হিসেবে নির্বাচিত করল তৃণমূল। অর্থাৎ আগামী পাঁচটা বছর কলকাতার মেয়র হিসেবেই কাজ করবেন তিনি।

বৃহস্পতিবার মহারাষ্ট্র ভবনে কলকাতার মেয়র হিসেবে ফিরহাদের নাম প্রস্তাব করেন রাজ্য তৃণমূলের সভাপতি সুব্রত বকশি। তাতে সায়ও দেন কাউন্সিলররা। সর্বসম্মতভাবেই কলকাতা পৌরসভায় তৃণমূলের দলনেতা নির্বাচিত হন ফিরহাদ। অর্থাৎ তিনিই হতে চলেছেন কলকাতার নয়া মেয়র। 

তবে নিয়ম অনুযায়ী, এখনও আনুষ্ঠানিকভাবে মেয়র হননি ফিরহাদ। পরবর্তীতে পৌরসভার তরফে বিজ্ঞপ্তি জারি করা হবে। তারপরই সরকারিভাবে কলকাতার মেয়র হবেন তিনি। 

মেয়রের দায়িত্ব পাওয়ার পর ফিরহাদ জানান, মমতা বন্দ্যোপাধ্যায় যে বিশ্বাস রেখেছেন, তাতে তিনি আপ্লুত। মৃত্যু পর্যন্ত নিজের জীবন দিয়ে মমতার বিশ্বাসের মর্যাদা রাখবেন। সেইসঙ্গে মেয়র হিসেবে নিজের প্রথম কাজ কী হতে চলেছে, তাও স্পষ্ট করে দেন ফিরহাদ। জানান, ভোটের আগে তৃণমূল যে প্রতিশ্রুতি দিয়েছিল, তার প্রতিটিই পালন করা হবে।

তৃণমূল ২০১০ সালে কলকাতা করপোরেশনের ক্ষমতায় আসার পর মেয়র ছিলেন শোভন চট্টোপাধ্যায়। এরপর ২০১৫ সালে ও ২০২১ সালে পরপর দুইবারই মেয়র পদে ফিরহাদের ওপর ভরসা রাখলেন মমতা।

ফিরহাদ হাকিম ১৯৫৯ সালের ১ জানুয়ারি জন্ম নেয়া একজন ভারতীয় বাঙালি রাজনৈতিক। যিনি সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস দলের একজন সক্রিয় নেতা। বর্তমানে কলকাতা পৌরসভার মেয়র হিসেবে দায়িত্বপ্রাপ্ত ফিরহাদ হাকিম এর আগে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের একজন গুরুত্বপূর্ণ মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন। সূত্র- হিন্দুস্তান টাইমস।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি