ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী অস্টিন করোনায় আক্রান্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩০, ৩ জানুয়ারি ২০২২

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তবে তার উপসর্গ মৃদু বলে জানা গেছে।

রোববার পরীক্ষায় তার কোভিড-১৯ পজিটিভ আসে। এর পর থেকে পাঁচ দিনের হোম কোয়ারেন্টিনে আছেন তিনি, সেখান থেকেই অনলাইনে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একটি বৈঠকে যোগ দিয়েছিলেন। 

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের অতিসংক্রামক ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে উদ্বেগে গত সপ্তাহে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সদরদপ্তরে বিধিনিষেধ কঠোর করেছিল পেন্টাগন। তারপর অস্টিনের কোভিড পজিটিভের খবর এল।

ওমিক্রন প্রাদুর্ভাবের মুখে সৈন্যদের সামরিকভাবে প্রস্তুত রাখা নিয়ে চ্যালেঞ্জের মুখে পড়েছে মার্কিন সামরিক বাহিনী, কারণ সৈন্যদের প্রায়ই জাহাজে ও বিমানে বদ্ধ ঘরের মধ্যে একত্রে থাকতে হয়।  

অক্টোবরের প্রথমদিকে বুস্টার ডোজ নিয়েছেন অস্টিন। 

এক বিবৃতিতে তিনি জানিয়েছেন, ২১ ডিসেম্বর প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে শেষবার দেখা হয়েছিল তার, এর এক সপ্তাহও বেশি সময় পর তারমধ্যে সংক্রমণের লক্ষণ প্রকাশ পেতে শুরু করে। 

তিনি বলে “আমার ডাক্তার পরিষ্কার করে জানিয়েছে, পূর্ণ টিকা দেওয়া থাকায় ও অক্টোবরের প্রথমদিকে বুস্টার ডোজ নেওয়ায় সংক্রমণ মারাত্মক না হয়ে অনেক মৃদু হয়েছে,”।

অস্টিন জানান, ছুটিতে বাড়িতে থাকার সময় লক্ষণ দেখা দিলে রোববার সকালে পরীক্ষার জন্য অনুরোধ জানিয়েছিলেন তিনি। 

অস্টিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনে কোভিড আক্রান্ত হওয়া সবচেয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের একজন। এর আগে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আলেহান্দ্রো মেয়রকাসের করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি