ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

‘এর পর কিনব কোকা কোলা’, ইলন মাস্কের নতুন টুইট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৩, ২৮ এপ্রিল ২০২২

টুইটারের পর কি এ বার ঠাণ্ডা পানীয় প্রস্তুতকারী সংস্থা কোকা কোলার দিকে নজর দিলেন আমেরিকার ধনকুবের ইলন মাস্ক? সদ্য একটি টুইট করে তেমনই শোরগোল ফেলে দিলেন টেসলা মহাকর্তা মাস্ক। এ দিন ভোরে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে মাস্ক লেখেন এর পর ‘কোকা কোলা কিনতে চলেছেন’ তিনি। শুধু তাই নয়, কোকা কোলা ক্রয় করে তাতে ‘ফের কোকেন মিশিয়ে দেবেন’ বলেও জানান তিনি।

প্রকাশের সঙ্গে সঙ্গেই ভাইরাল মাস্কের টুইট। ইতিমধ্যেই প্রায় ১৫ লক্ষ মানুষ পছন্দ করেছেন টুইটটি, রিটুইট হয়েছে প্রায় সাড়ে তিন লক্ষ বার।

জল্পনা শুরু হওয়ার কিছু ক্ষণ বাদেই ফের টুইট করে টুইটারকে মজার জায়গা করে তোলার আহ্বান জানান মাস্ক। তবে মাস্ক যে সব সময় ঠাট্টা করেন না, সদ্য টুইটারের মালিকানা দখলই তার প্রমাণ।

মাস্ক-ভক্তরা মনে করিয়ে দিচ্ছেন, ২০১৭ সালে একই ভাবে টুইটারের দাম জিজ্ঞেস করেছিলেন তিনি। তখন ঠাট্টা মনে হলেও ৫ বছর পর ৪৪০০ বিলিয়ন ডলারে টুইটার কিনে মাস্ক প্রমাণ করেন যে, তিনি আদৌ ঠাট্টা করছিলেন না। তবে কেউ কেউ বলছেন টুইটার কিনতে পারলেও কোকা কোলা কেনা সম্ভব নয় মাস্কের পক্ষে, কারণ বর্তমানে কোকা কোলার মোট বাজারমূল্য ২৮৪০০ কোটি ডলার। যা মাস্কের মোট সম্পত্তির থেকেও অনেকটাই বেশি।

উল্লেখ্য, আটলান্টার এক ওষুধ বিশেষজ্ঞ জন পেমবার্টন কোকা কোলার আবিষ্কর্তা। ১৮৮৫ সালে পেমবার্টন যে ফর্মুলায় এই পানীয় প্রস্তুত করেন তাতে কোকা পাতার নির্যাস ব্যবহার করা হত, এটি মাদক দ্রব্য কোকেনের একটি রূপ। কোকা কোলার ‘কোকা’ শব্দটির আগমন সেখান থেকেই। কিন্তু স্বাস্থ্যের কথা মাথায় রেখে ক্রমে কোকেনের পরিমাণ কমতে থাকে ঠাণ্ডা পানীয়টিতে। অবশেষে ১৯২৯ সালে পুরোপুরি বাদ দিয়ে দেওয়া হয় কোকেন।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি