ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

ভারতে ক্রমশ বাড়ছে চতুর্থ ঢেউয়ের আশঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৫, ২৯ এপ্রিল ২০২২ | আপডেট: ১৯:১৩, ২৯ এপ্রিল ২০২২

ভারতে উদ্বেগ বাড়াচ্ছে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা। করোনায় দৈনিক সংক্রমণ প্রায় সাড়ে তিন হাজার ছুঁইছুঁই। গত কয়েকদিনে ধীরে ধীরে শীর্ষে উঠছে কোভিড আক্রান্তের সংখ্যা। 

প্রথমে দৈনিক আক্রান্তের সংখ্যা হাজারে নেমে গেলেও, সেখান থেকে ফের দু'হাজারের ঘর পার করে এখন সাড়ে তিন হাজার চলছে একদিনের সংক্রমণ।

স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে,  মে-জুনে আক্রান্তের সংখ্যা শীর্ষে উঠছে। 

শুক্রবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় মোট ৩ হাজার ৩৭৭ জন নতুন করে কোভিড আক্রান্ত হয়েছে। বর্তমানে মোট সক্রিয় সংক্রমণের সংখ্যা ১৭ হাজার ৮০১। এই ৩ হাজার ৩৭৭ টি নতুন আক্রান্তের মধ্যে, দিল্লি ২৪ ঘন্টায় সর্বাধিক সংখ্যক আক্রান্তের সংখ্যাও রয়েছে। গত ২৪ ঘন্টায় মোট ২ হাজার ৪৯৬ জন কোভিড মুক্ত হয়েছে দেশে। এখনও পর্যন্ত ভারতে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৪ কোটি ২৫ লক্ষ ৩০ হাজার ৬২২ জন। দৈনিক পজিটিভিটি রেট ০.৭১ শতাংশ এবং সাপ্তাহিক পজিটিভিটি রেট ০.৬৩ শতাংশ-এ দাঁড়িয়েছে।

করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কায় ত্রস্ত ভারত-সহ গোটা বিশ্ব। এই পরিস্থিতিতে আশঙ্কার কথা শোনালেন কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর। 

তিনি জানালেন, কর্ণাটকে জুন মাসে শীর্ষে পৌঁছবে করোনার চতুর্থ ঢেউ। মোটামুটি সেপ্টেম্বর পর্যন্ত তা বজায় থাকবে। আইআইটি কানপুরের একটি রিপোর্টকে হাতিয়ার করে এই আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। 

স্বাস্থ্যমন্ত্রীর দাবি, গত তিনটি ঢেউ সম্পর্কে যে তথ্য প্রকাশ করেছিল আইআইটি কানপুর তার বৈজ্ঞানিক ভিত্তি ছিল। ফলে সেই তথ্য হুবহু মিলে গিয়েছে। এবারও তেমনটাই হবে বলে মনে করছেন তিনি। 

কে সুধাকর বলেন, কোভিডকে নিয়েই আমাদের বাঁচতে হবে। টিকাকরণ এবং মাস্ক পরার মতো নিয়মগুলো নামলেই এটা সম্ভব হবে। সূ্ত্র: জিনিউজ 

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি