ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

হামলার আগে ফেইসবুকে জানিয়েছিল টেক্সাসের হামলাকারী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৫, ২৬ মে ২০২২ | আপডেট: ১১:১৫, ২৬ মে ২০২২

যুক্তরাষ্ট্রের টেক্সাসে প্রাথমিক স্কুলে হামলাকারী কিশোর হামলার আগেই ফেইসবুকে বিষয়টি জানিয়েছিল বলে জানিয়েছেন রাজ্যের  গভর্নর গ্রেগ অ্যাবট।

বুধবার তিনি বলেন, "বন্দুকধারী কিশোরটি ঘটনার কিছুক্ষণ আগে সামাজিক নেটওয়ার্কে এক ব্যক্তিগত বার্তায় জানিয়েছিল যে, সে একটি প্রাথমিক বিদ্যালয়ে গুলি করতে যাচ্ছে।"

অ্যাবট বলেন, স্যালভাদর রামোস নামের ১৮ বছর বয়সী কিশোরটি হাইস্কুলের গণ্ডিও পেরোয়নি।  টেক্সাসের ছোট শহর উভালডেতে রব এলিমেন্টারি স্কুলে রামোসের এই আক্রমণ তার মানসিক স্বাস্থ্যগত সমস্যার কারণে ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। যুক্তরাষ্ট্রের বর্ডার পেট্রল এজেন্ট রামোসকে গুলি করে হত্যা করলে তার এই উন্মত্ততার পরিসমাপ্তি ঘটে।

তবে গভর্নর বলেন, কর্মকর্তারা সরকারিভাবে লিপিবদ্ধ রামোসের কোনো মানসিক স্বাস্থ্য নিয়ে উদ্বেগের তথ্য খুঁজে পাননি। যদিও সংবাদ মাধ্যমগুলো বলছে, মাঝে মাঝে উভালডের রাস্তায় তাকে পাখি মারার বন্দুক চালাতে এবং গাড়িতে ডিম ছুঁড়তে দেখা গেছে। পরিচিতরা বলছেন, সহপাঠিদের মতো পাস করার মতো ক্লাস করতে না পারায় সে ক্ষুব্ধ ছিল।

অ্যাবট বলেন, স্কুলে আক্রমণ চালানোর ৩০ মিনিট আগে রামোস ফেইসবুকে লেখে, “ আমি আমার গ্র্যান্ডমাদারকে গুলি করতে যাচ্ছি”। তার সঙ্গেই থাকত রামোস। তার মুখের উপর সে গুলি চালায় ।

সিলিয়া মার্টিনেজ নামের ৬৬ বছর বয়সী এই নারী প্রাণে বেঁচে গেলেও গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন। 

প্রথম বার্তার কয়েক মুহূর্ত পরই রামোস লেখে, “ আমি আমার গ্র্যান্ডমাদারকে গুলি করেছি”।

অ্যাবট বলেন, তারপর তৃতীয় এক বার্তায় সে হুঁশিয়ারি দেয়, “আমি এলিমেন্টারি স্কুলে গুলি চালাতে যাচ্ছি”।

ফেইসবুকের একজন মুখপাত্র বলেন, এই বার্তাগুলো এক ব্যক্তির কাছেই পাঠানো হয়। তবে বন্দুকধারী ফেইসবুকের কোন প্ল্যাটফর্ম ব্যবহার করেছে তা জানাননি তিনি।

সূত্র: ভয়েস অব আমেরিকা

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি