ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

বন্দুকধারীকে গুলি করে হত্যা, নারীর সাহসিকতায় বাঁচল বহু প্রাণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৬, ২৮ মে ২০২২ | আপডেট: ১৫:০৪, ২৮ মে ২০২২

যুক্তরাষ্ট্রের ওয়েস্ট ভার্জিনিয়ায় এক পার্টিতে অংশ নেওয়াদের দিকে গুলি ছোড়ার পর বন্দুকধারীকে গুলি করে হত্যা করেছেন পার্টিতে অংশ নেওয়া এক নারী। তার সাহসিকতায় বহু মানুষের প্রাণ বেঁচে গেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি। 

টেক্সাসের একটি স্কুলে গুলি চালিয়ে শিশুসহ ২১ জনকে হত্যার পর বন্দুক নিয়ে দেশটিতে জাতীয় বিতর্কের মধ্যে এমন আরেকটি ভয়াবহ খবর সামনে এলো।

পুলিশ জানিয়েছে, ওই নারীর দ্রুত প্রতিক্রিয়া অনেক জীবন বাঁচিয়েছে। সন্দেহভাজন ওই ব্যক্তি বুধবার সন্ধ্যায় ওই এলাকা দিয়ে দ্রুত গতিতে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। তখন সেখানে শিশুরা খেলাধুলা করছিল। তাই ওই ব্যক্তিকে গাড়ির গতি কমানোর জন্য সতর্ক করা হয়েছিল। এরপর তিনি একটি এআর-১৫ আধা-স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে সেখানে ফিরে আসেন এবং একটি অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের বাইরে চলা পার্টিতে তার গাড়ি থেকে গুলি চালান।

সেখানকার পুলিশের মুখপাত্র হ্যাজেলেট এক সংবাদ সম্মেলনে বলেন, ‘‘যে নারী পাল্টা গুলি চালিয়েছে, তার আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে কোনো যোগসাজশ নেই। তার পরিচয়ও পাওয়া যায়নি। তিনি ওই সমাজেরই একজন সদস্য, যিনি আইনত তার অস্ত্র বহন করেছেন। মৃত্যুর হুমকি থেকে পালানোর পরিবর্তে তিনি হুমকি মোকাবেলা করে বেশ কয়েকটি জীবন বাঁচিয়েছেন।’’

ওই নারীর বিরুদ্ধে কোনো অভিযোগ দায়ের করা হবে না বলেও জানিয়েছে পুলিশ। ঘটনাস্থল থেকে ডেনিস বাটলার নামের ৩৭ বছর বয়সি ওই বন্দুকধারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি