ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রের নতুন সহায়তা প্যাকেজে ‘কৃতজ্ঞ’ জেলেনস্কি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৬, ১৬ জুন ২০২২

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বুধবার বলেছেন, মার্কিন প্রেসিডেন্টকে অনুরোধ জানানোর পর কিয়েভকে যুক্তরাষ্ট্র নতুন অস্ত্র প্যাকেজ দেওয়ায় তিনি ‘কৃতজ্ঞতা’ প্রকাশ করেছেন। খবর এএফপি’র।

স্থানীয় সময় সন্ধ্যার দিকে দেওয়া ভাষণে জেলেনস্কি বলেন, ‘যুক্তরাষ্ট্র আমাদের প্রতিরক্ষা ব্যবস্থা শক্তিশালী করতে একশ’ কোটি ডলারের নতুন সহযোগিতা প্যাকেজ ঘোষণা করেছে। এই সহযোগিতার জন্য আমি কৃতজ্ঞ। এটি ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দনবাসে আমাদের প্রতিরক্ষা ব্যবস্থার জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ।’

এর আগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনের জন্য অস্ত্র ও গোলাবারুদ সরবরাহে ১০০ কোটি ডলারের নতুন প্যাকেজ ঘোষণা করেছেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে এক ফোন কলে বাইডেন রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে কিয়েভের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করার পরে এই প্যাকেজ ঘোষণা করেন।

বাইডেন বলেন, “১০০ কোটি ডলারের নতুন এই প্যাকেজের অধীনে আরো আর্টিলারি, উপকূলীয় এন্টি-শিপ প্রতিরক্ষা ব্যবস্থা, আর্টিলারির জন্য গোলাবারুদ এবং ইউক্রেন ইতোমধ্যে ব্যবহার করছে এমন অত্যাধুনিক রকেট সিস্টেম সরবরাহ করা হবে।”

এক বিবৃতিতে বলা হয়, ফোন কলে বাইডেন বলেছেন, “আমি আমার অঙ্গীকার পুনর্ব্যক্ত করছি যে বিনা উস্কানিতে রাশিয়ার আগ্রাসনের মুখে ইউক্রেনের গণতন্ত্র, সার্বভৌমত্ব ও আঞ্চলিক অখন্ডতা রক্ষায় যুক্তরাষ্ট্র দেশটির পাশে থাকবে।”

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি