ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

শ্রীলঙ্কায় পুলিশ-বিক্ষোভকারী সংঘর্ষে নিহত ১, আহত ৮৪

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩০, ১৪ জুলাই ২০২২ | আপডেট: ১৭:৫৯, ১৪ জুলাই ২০২২

শ্রীলঙ্কায় সরকারবিরোধী সহিংস আন্দোলনে কমপক্ষে একজন নিহত ও ৮৪ জন আহত হয়েছেন। বুধবার (১৩ এপ্রিল) দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়সহ রাজধানী কলম্বোর বিভিন্ন স্থানে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের দিনভর সংঘর্ষের পর এ হতাহতের খবর পাওয়া গেছে। খবর সংবাদমাধ্যম বিবিসি’র।

রাজধানী কলম্বোর গুরুত্বপূর্ণ কার্যলয়গুলোয় দখলে নেয় ক্ষুব্ধ আন্দোলনকারীরা। সহিংসতা ঠেকাতে নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়। শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশা মানুষের বিক্ষোভ ঠেকাতে গেলে নিরাপত্তা বাহিনীর সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে রণক্ষেত্রে পরিণত হয় রাজধানীর বিভিন্ন জায়গায়।

আহত অনেককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। বৃহস্পতিবার পরিস্থিতি আরও খারাপের দিকে যেতে পারে এই আশঙ্কায় কলম্বোয় আজ দুপুর হতে শুক্রবার (১৫ জুলাই) বিকাল পর্যন্ত কারফিউ জারি করেছেন লঙ্কান ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে।

এদিকে বার্তা সংস্থা এপি জানিয়েছে, সৌদির আরবের একটি বিমানে করে মালদ্বীপ ছেড়েছেন শ্রীলঙ্কান প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকাসে। তিনি প্রথমে সিঙ্গাপুর এবং পরে সৌদি আরবের জেদ্দায় যাবেন। স্পিকারের কাছে পদত্যাগপত্র দেওয়ার কথা থাকলেও দেননি তিনি। এতে পরিস্থিতি আরও ঘোলাটের দিকে যাচ্ছে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি