ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ঘন কুয়াশায় ভুল করে পাকিস্তান সীমান্তে ঢুকে গিয়ে আটক বিএসএফ জওয়ান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৪, ৮ ডিসেম্বর ২০২২ | আপডেট: ১৫:৫১, ৮ ডিসেম্বর ২০২২

ঘন কুয়াশায় ভুল করে সীমান্ত পেরিয়ে পাকিস্তানে চলে গেছেন এক বিএনসএফ জওয়ান। সেখানে পাকিস্তানি সেনার হাতে গ্রেফতারও হয়েছেন। এই নিয়ে ভারতের পঞ্জাব সীমান্তে কর্মরত দুই জন বিএসএফ জওয়ান পাকিস্তানের সেনার হাতে ধরা পড়লেন। যদিও, আটক হওয়া প্রথম জওয়ানকে দুই দেশের সামরিক কর্তাদের মধ্যে বৈঠকের পর ফেরত পাঠিয়েছে পাকিস্তান।

অসাবধনতার কারণে সীমান্ত পেরিয়ে পাকিস্তানে ঢুকে পড়ে পাকিস্তানি সেনার হাতে আটক ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর এক জওয়ান। বুধবার পঞ্জাব সেক্টরের কাছে ভুলবশত সীমান্ত পেরোতেই তাকে পাক সেনা আটক করে। বৃহস্পতিবার ভারতের সেনা কর্তারা বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন যে, শীঘ্রই ওই বিসএফ জওয়ানকে ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে।

দেশটির এক সেনা কর্মকর্তা জানিয়েছেন, বুধবার সকালে ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতা কম থাকায় ওই জওয়ান ভুলবশত সীমান্ত পেরিয়ে পাকিস্তানের দিকে চলে যান। এর পরই তাকে পাকিস্তানি সেনারা আটক করেন। 

এক সপ্তাহের মধ্যে পঞ্জাব সীমান্ত থেকে এই নিয়ে দু’জন জওয়ান পাকিস্তানের সেনার হাতে ধরা পড়ল। গত সপ্তাহে ১ ডিসেম্বর পঞ্জাবের আবোহার সেক্টরে ভারত-পাকিস্তান সীমান্ত বরাবর নজরদারি রাখার সময় এক ভারতীয় জওয়ান ভুল করে সীমান্ত পেরিয়ে পাকিস্তানের দিকে চলে যান।  ওই দিনই দুই দেশের সামরিক কর্তাদের মধ্যে বৈঠকের পর আটক হওয়া বিএসএফ জওয়ানকে ভারতে ফেরত পাঠায় পাকিস্তান।

সূত্র: আনন্দবাজার

এসবি/ 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি