ঢাকা, রবিবার   ১৪ জুলাই ২০২৪

টিভিতে ইমরানের ভাষণ প্রচার নিষিদ্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৫, ৬ মার্চ ২০২৩

পাকিস্তানের টেলিভিশন চ্যানেলগুলোতে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বক্তৃতা বা মন্তব্য প্রচার নিষিদ্ধ করেছে দেশটির মিডিয়া নিয়ন্ত্রক কর্তৃপক্ষ (পিইএমআরএ)। খবর বিবিসি। 

ইমরান খান রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ এবং ঘৃণামূলক বক্তব্য ছড়াচ্ছেন- এমন অভিযোগে এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে জানিয়েছে।

বিবৃতিতে প্রতিষ্ঠানটি বলেছে, ইমরান খান রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করছেন এবং ঘৃণাসূচক বক্তব্য ছড়াচ্ছেন।

ইমরান খান দেশটির সরকারের বিরুদ্ধে তাকে মিথ্যা মামলায় জড়িয়ে আদালতে তোলার অভিযোগ আনার পর এ পদক্ষেপের কথা জানা গেল।

এর আগে, রোববার (৬ মার্চ) ইমরান খানকে গ্রেপ্তার করার এক প্রয়াস চালিয়ে ব্যর্থ হয় দেশটির পুলিশ।

ইমরানকে গ্রেপ্তারের চেষ্টার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে লাহোর শহরে তার বাড়ির সামনে সমবেত হন হাজারো ইমরানের সমর্থক।

রোববার লাহোরের জামান পার্ক এলাকায় তার বাসভবনের বাইরে পুলিশের একটি দল অপেক্ষা করছিল তাকে গ্রেপ্তার করার জন্য। ইসলামবাদ পুলিশের এক টুইট বার্তায় জানানো হয়, ইমরানকে গ্রেপ্তার করার জন্য লাহোর পুলিশের সহায়তার একটি অপারেশন চলছে।

ওইসময় ইমরান খান তার বাসভবনে দলের কর্মীদের সামনে বক্তব্য রাখেন এবং তার ডাকে সরকারবিরোধী বিক্ষোভে অংশ নেওয়ার জন্য সমর্থকদের ধন্যবাদ জানান। শেষ পর্যন্ত ইমরানকে গ্রেপ্তার না করেই চলে যায় পুলিশ।

গত সপ্তাহে একটি মামলায় ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। প্রধানমন্ত্রী থাকাকালীন বিদেশের নেতাদের কাছ থেকে ইমরান যেসব উপহার পেয়েছিলেন সেগুলোর কথা তিনি সঠিকভাবে জানাননি বলে মামলাটিতে অভিযোগে বলা হয়েছে। মামলাটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিযোগ করেন ইমরান খান।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি