ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মুহিউদ্দিনকে জিজ্ঞাসাবাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৮, ৯ মার্চ ২০২৩

মালয়েশিয়ার দুর্নীতি দমন কর্তৃপক্ষ আজ দেশটির সাবেক প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনকে জিজ্ঞাসাবাদ করেছে। তার দল কোভিড-১৯ মোকাবেলায় বরাদ্দ দেওয়া সরকারি তহবিলের অপব্যবহার করেছে এমন অভিযোগ ওঠার পর তাকে জিজ্ঞাসাবাদ করা হলো। খবর এএফপি’র।

বৃহস্পতিবার মুহিউদ্দিন মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রাজায়ায় দুর্নীতি দমন সংস্থার কার্যালয়ে হাজির হলেও বাইরে জড়ো হওয়া সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি।

তবে বেসাতুর সভাপতি মুহিউদ্দিন এক্ষেত্রে কোন অন্যায়ের কথা অস্বীকার করেছেন। এদিকে তার সমর্থকরা বলছেন, জুলাই মাসে রাজ্যসভার নির্বাচনের আগে বেরসাতুকে নিন্দিত করার জন্যই এ তদন্ত করা হচ্ছে।

মুহিউদ্দিন ২০২০ থেকে ২০২১ সালের মধ্যে ১৭ মাস মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন। আর এই সময়টায় দেশটিতে করোনাভাইরাস মোকাবেলায় সর্বোচ্চ লড়াই চালানো হয় এবং বর্তমানে তিনি একটি বিরোধী দলের নেতৃত্ব দিচ্ছেন।

মুহিউদ্দিনকে কেন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে সে বিষয়ে মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন কোন মন্তব্য করেনি। তবে তার রাজনৈতিক দল বেরসাতু মহামারি মোকাবেলায় বরাদ্দ দেওয়া তহবিলের অপব্যবহারের অভিযোগের ব্যাপারে তদন্ত শুরু হওয়ার কয়েক সপ্তাহ পর তারা তাকে জিজ্ঞাসাবাদ করলো।

বুধবার ফেসবুকে দেওয়া এক পোস্টে ৭৫ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী বলেন, তাকে এমসিসি’র সামনে হাজির হতে বলা হয়েছিল। কিন্তু কেন তিনি তা বলেননি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি