ঢাকা, রবিবার   ১৪ জুলাই ২০২৪

জামিন পেলেন ইমরান খান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৯, ১২ মে ২০২৩

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খানকে জামিন দেয়া হয়েছে। ইসলামাবাদ হাইকোর্ট তাকে জামিন দিয়েছেন। খবর ডন।

আল-কাদির ট্রাস্ট মামলায় শুক্রবার (১২ মে) কড়া নিরাপত্তার মধ্যদিয়ে ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) হাজির করা হয়। শুনানি শেষে তাকে দুই সপ্তাহের জামিন মঞ্জুর করেন আদালত। এর ফলে গ্রেফতারের মাত্র চারদিনের মাথায় জামিন পেলেন এই পিটিআই নেতা।

গত মঙ্গলবার (৯ মে) আল-কাদির ট্রাস্ট মামলায় জামিন শুনানির জন্য ইসলামাবাদ হাইকোর্টে এলে আদালত চত্বর থেকে ৭০ বছর বয়সী এই রাজনীতিককে গ্রেফতার করা হয়। তার গ্রেফতারের পর অগ্নিগর্ভ হয়ে ওঠে পুরো পাকিস্তান।

এমন পরিস্থিতির মধ্যে বৃহস্পতিবার (১১ মে) ইমরান খানের গ্রেফতারকে ‘অবৈধ’ বলে অভিহিত করেন পাকিস্তান সুপ্রিম কোর্ট। এর একদিন পর তাকে জামিন দেয়া হলো। 

ডনের প্রতিবেদন মতে, বিচারপতি মিয়াগুল হাসান ঔরঙ্গজেব ও বিচারপতি সামান রাফাত ইমতিয়াজের বেঞ্চে পিটিআই প্রধানের জামিন শুনানি হয়।
 
এদিন কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে সকাল সাড়ে ১১টায় ইসলামাবাদ হাইকোর্টে এসে পৌঁছান পিটিআই চেয়ারম্যান। এরপর তাকে বায়োমেট্রিকের নিয়ে যাওয়া হয়। নির্ধারিত সময়ের অন্তত দুই ঘণ্টা পর শুনানি শুরু হয়।
 
ডনের প্রতিবেদন মতে, দুপুর ১টার দিকে শুনানি শুরু হয়। কিন্তু একটু পরই জুমার নামাজের জন্য শুনানি স্থগিত করা হয়। জুমার নামাজের পর আড়াইটার দিকে ফের শুনানি শুরু হয়। এ সময় আইনজীবী দলের সঙ্গে ইমরান খানও আদালতে উপস্থিত ছিলেন। তার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন আইনজীবী খাজা হারিস।

এদিকে ইসলামাবাদে একটা সমাবেশের আয়োজন করেছে পিটিআই। শুক্রবার (১২ মে) বিকেলে ওই সমাবেশে ইমরান খানের ভাষণ দেয়ার কথা রয়েছে। দলের চেয়ারম্যান আইএইচসি থেকে জামিন পাচ্ছেন, এটি নিশ্চিত হওয়ার পর পিটিআই তাদের সমর্থকদের রাজধানী ইসলামাবাদে জড়ো হওয়ার আহ্বান জানায়। 

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি