ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

মাঝ আকাশে মোবাইল বিস্ফোরণ! ধোঁয়া দেখে বিমান নামিয়ে ফেললেন পাইলট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৩, ১৮ জুলাই ২০২৩ | আপডেট: ১০:৫৪, ১৮ জুলাই ২০২৩

ভারতের রাজস্থান থেকে দিল্লিগামী বিমানে আচমকা এক যাত্রীর মোবাইল বিস্ফারণ হয়। এই পরিস্থিতিতে বিমানের মধ্যে ধোঁয়া দেখে কোনও ঝুঁকি নেননি পাইলট। উদয়পুরেই বিমানটির জরুরি অবতরণ করান তিনি।

সোমবার দুপুর ১টা নাগাদ রাজস্থানের উদয়পুর থেকে দিল্লির উদ্দেশে পাড়ি দিয়েছিল এয়ার ইন্ডিয়ার বিমানটি। তাতে মোট ১৪০ জন যাত্রী ছিলেন। কিন্তু বিমান মাটি ছাড়ার কিছু ক্ষণের মধ্যেই এক যাত্রীর মোবাইলের ব্যাটারি ফেটে যায়। বিস্ফোরণের শব্দে আতঙ্কিত হয়ে পড়েন বাকি যাত্রীরা। এর পর বিমানের মধ্যে ধোঁয়া দেখা যায়।

ধোঁয়া দেখে বিমান জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন পাইলট। উদয়পুরের বিমানবন্দরেই বিমানটি নামানো হয়। কয়েক জন যাত্রীকে বিমান থেকে নামিয়ে পরীক্ষা নিরীক্ষা শুরু করেন বিমানকর্মীরা। বিমানের আনাচ কানাচে তল্লাশি চালানো হয়। কোথাও অস্বাভাবিক কিছু না পেলে ঘণ্টাখানেক পর আবার যাত্রীদের নিয়ে দিল্লির উদ্দেশে রওনা দেয় বিমানটি। গন্তব্যে পৌঁছনো পর্যন্ত আর কোনও সমস্যা হয়নি।

বিমানে মোবাইলের বিস্ফোরণের ঘটনা অবশ্য নতুন নয়। এর আগে ২০২২ সালে আসামের ডিব্রুগড় থেকে দিল্লির উদ্দেশে ওড়া একটি বিমানে অনেকটা অনুরূপ ঘটনা ঘটেছিল। মাঝ আকাশে এক যাত্রীর মোবাইলে আগুন ধরে গিয়েছিল। ব্যাটারি অস্বাভাবিক ভাবে গরম হয়ে যাওয়ায় মোবাইলটি ফেটে যায়। তবে সেই ঘটনাতেও কেউ আহত হননি। বিমানকর্মীরাই দ্রুত আগুন নিভিয়ে দেন।

সূত্র: আনন্দবাজার

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি