ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ট্রাম্পের নীতি নিয়ে যা বললেন মার্টিন লুথার কিংয়ের কন্যা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫১, ২৪ মে ২০১৮

মার্টিন লুথার কিং বেঁচে থাকলে মানবাধিকারের প্রশ্নে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে গর্ব করতো বলে ট্রাম্পের সাবেক কৌশলবিদ স্টিফেন বেননের দেওয়া বক্তব্যের তীব্র নিন্দা জানিয়েছেন সাবেক প্রেসিডেন্ট মার্টিন লুথার কিংয়ের কন্যা বার্নিস কিং। মানবাধিকার প্রতিষ্ঠার আইকনখ্যাত সাবেক মার্কিন প্রেসিডেন্ট মার্টিন লুথার কিংয়ের কন্যা বলেন, কৃষ্ণাঙ্গ বিরোধী অবস্থান নিয়েও তারা মার্টিন লুথার কিংয়ের নাম জড়িয়ে মিথ্যা বক্তব্য দিচ্ছে, যা খুবই জঘণ্য।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিনিয়র রাজনৈতিক কৌশলবিদ স্টিভ বেনন বিবিসিকে বলেন, মার্টিন লুথার কিং বেঁচে থাকলে ট্রাম্পের অর্থনৈতিক নীতিগুলোকে তিনি সমর্থন করতেন। বার্নি বলেন, ট্রাম্প খুব বিপজ্জনকভাবে আমার বাবার নাম জুড়ে দিয়েছেন, যা মেনে নেওয়া যায় না। ট্রাম্পের কর্মকাণ্ডে তার বাবা আরও বিপর্যস্ত হতো বলেও মন্তব্য করেন বার্নিস কিং।

বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে বেনন বলেন, ট্রাম্প অর্থনীতি সংক্রান্ত যে নীতিগুলো হাতে নিয়েছে, তা সবার কাছেই গ্রহণযোগ্য হচ্ছে। শুধু তাই নয়, কৃষ্ণাঙ্গ ও হিসপানিকদের জন্য ট্রাম্প যা করছেন, লুথার কিং বেঁচে থাকলে তার কাছেও এই নীতি প্রশংসা কুঁড়াত বলে মন্তব্য করেন তিনি। এ সময় তিনি বলেন, বিশ্ব থেকে অবৈধ অভিবাসীরা দেশটিতে গিয়ে কৃষ্ণাঙ্গ ও হিসপানিকদের কর্মক্ষেত্র সংকুচিত করে ফেলছে।

টুইটারে বার্নিস কিং বলেন, ‘ট্রাম্পের সহযোগীর বক্তব্য আমার বাবার কয়েকটি নীতির পুরোপুরি বিপরীত। এটা বাবার বর্ণবাদ, জাতীয়তাবাদসহ সাধারণ মানুষদের প্রতি যে নীতি নিয়েছিলেন, তার সম্পূর্ণ বিপরীত। আমার বাবা কখনোই শুধুই দেশ নিয়ে ভাবেননি, তিনি সবসময় বিশ্বের মানুষের জন্য ভেবেছেন। তিনি মানবাধিকারের জন্য কাজ করেছেন।’

সূত্র: বিবিসি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি