ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২

কঙ্গোতে নৌকা ডুবিতে ৫০ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৮, ২৬ মে ২০১৮ | আপডেট: ১৪:২৩, ২৬ মে ২০১৮

ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোতে (ডিআর) নৌকা ডুবে ৫০ জনের মৃত্যু হয়েছে। দেশটির মোমবোবো নদীতে যাত্রী ও পণ্যবাহী নৌকাটি মনকোটো থেকে বাডাঙ্কার দিকে যাচ্ছিল। ওই সময় মাঝ নদীতে নৌকা ডুবির ঘটনা ঘটলে ৫০ জনের মৃত্যু হয় বলে জানিয়েছেন শুয়াপ প্রদেশের উপগভর্নর রিচার্ড এমবয়ো লুকা।

গতকাল শুক্রবার এই নৌকাডুবির ঘটনাটি ঘটে। নৌকাটি দেশটির মনকোটো থেকে এমবানডাকা অঞ্চলে যাচ্ছিল। দুর্ঘটনাকালে নৌকাতে ঠিক কতজন আরোহী ছিলেন, সে বিষয়ে কিছুই জানা যায়নি। এমনকি নৌকাডুবির পর কতজনকে জীবীত উদ্ধার করা হয়েছে, সে বিষয়েও কিছু জানা যায়নি। কঙ্গোতে গাড়ি চলাচলের রাস্তা ও রেলপথ কম থাকায় নৌ পথেই সাধারণ মানুষের যাতায়াত বেশি ।

এমবানডাকায় ইবোলা ভাইরাসের প্রকোপ বেশি থাকায় কঙ্গোর এই নদীতে যাতায়াত করা লোকদের মাধ্যমে সেটি রাজধানী কিনশাসায় ছড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এ নিয়ে সাধারণ মানুষ আতঙ্কের মধ্যে দিন যাপন করছেন। উপগভর্নর এএফপিকে জানান, নৌকাটি রাতে অবৈধভাবে যাতায়াত করছিল এবং নৌকাটির কোনো লাইটও ছিল না। দুর্ঘটনাকবলিত এলাকার নদীতে আরো লাশ ভেসে উঠছে। জানা গেছে, নৌকাটি রাতে কোনো ধরণের ফ্ল্যাড লাইট ছাড়াই নদীতে চলাচল করছিল।

সূত্র: আল-জাজিরা
এমজে/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি