ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

বোতলে চীনা প্রেম বার্তা: অস্ট্রেলিয়া-চীনে সামাজিক মাধ্যমে ঝড়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৬, ৩০ সেপ্টেম্বর ২০১৮

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের আরলাই সৈকতে একটি চিঠি ভরা গুগলি শামুক ধরা বোতল পাওয়া যায়। আর সেটির ছবি তুলে সামাজিক মাধ্যমে তুলে দিয়েছিলেন স্থানীয় একজন ট্যুর অপারেটর।

ফেসবুকে সেটির ছবি তুলে দিয়ে ড্যানিয়েল ম্যাকন্যালি লিখেছিলেন, বোতলের মুখ খোলার অপেক্ষায় থাকুন। খোলার পর দেখা যায়, চীনা ম্যান্ডারিন ভাষায় সেই চিঠিটি লেখা। তারা সেটির অনুবাদের জন্য ফেসবুকেই অনুরোধ জানায়।

এরপর যেন সাহায্যের বন্যা হয়ে যায়। র‍্যাচ এলি চিঠিটা পড়ে আবিষ্কার করেন, এটি একটি প্রেমপত্র, যা একজন নাবিক তার প্রেমিকাকে উদ্দেশ্য করে লিখেছেন। তিনি ছবিটি শেয়ার করেন এই আশায় যে, ওই নারী চিঠিটির খোঁজ পাবে।

চিঠির বর্ণনা অনুযায়ী, ভারত মহাসাগর অতিক্রম করার সময় ওই চিঠিটি লেখেন চীনা নাবিক। সেখানে লেখা, ‘আমার হৃদয়ের গভীর থেকে আমার ভালোবাসাকে খুব অনুভব করছি। বাগদানের পরেই আমি সমুদ্রে চলে এসেছি। কিন্তু তার জন্য আমার খুবই খারাপ লাগছে। এই বোতলটি সেই ভালোবাসার একপ্রকার প্রকাশ।’

‘আমার ইচ্ছা হচ্ছে, যদি আমি এখন বাড়িতে ফিরে যেতে পারতাম, যদি আমি যিঙ্গের সঙ্গে সবসময় থাকতে পারতাম।’

তবে তিনি কখনও ভাবেননি, কেউ সত্যিই বোতলটি পাবে। নিজের হৃদয়কে শান্ত করতেই বোতলে ভরে বার্তাটি তিনি সমুদ্রে ফেলে দেন।

অস্ট্রেলিয়ার একজন ব্লগার এই চিঠির বিষয়টি চীনা সামাজিক মাধ্যম ওয়েইবোতে তুলে দিয়ে বন্ধুদের অনুরোধ করেন, ‘চীনে একশো ৪০ কোটি মানুষ রয়েছে, আমি খুব বেশি মানুষকে চিনি না, আপনি কি এই নারীকে খুঁজে বের করতে সহায়তা করতে পারেন?’

বোতলের একটি ছবিও সেখানে তুলে দেওয়া হয়। এরপর সেটি অসংখ্যবার শেয়ার হয়েছে। এ নিয়ে ওয়েইবোতেও অনেকে আবেগী মন্তব্য করেছেন। তবে এখনও পর্যন্ত চিঠির সেই লেখক বা তার ভালোবাসার নারীকে খুঁজে পাওয়া যায়নি। দেখা যাক, শেষ পর্যন্ত এই বার্তা সেই নারীর কাছ পর্যন্ত পৌঁছায় কি-না।

সূত্র: বিবিসি

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি