ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ওরা হিন্দু-মুসলিম ভাগ করে,আমি সব ধর্ম পালন করি:মমতা  

প্রকাশিত : ২২:৪১, ১৭ এপ্রিল ২০১৯

‘অসমে এনরআসি-র নামে ২২ লক্ষ বাঙালিকে তাড়ানোর চেষ্টা চলছে। এটা আমরা কিছুতেই মেনে নিতে পারি না। এখানে এসেও হুমকি দিচ্ছে এনআরসি করবে। কিন্তু আমি কিছুতেই এ রাজ্যে এনআরসি করতে দেব না বলে মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ভোট প্রচারে অধীর দুর্গে মমতা বন্দ্যোপাধ্যায়। মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জে নির্বাচনী সভায় কংগ্রেসের সঙ্গে আরএসএসের আঁতাঁতের অভিযোগ তুললেন তৃণমূল নেত্রী। তাঁর অভিযোগ, কংগ্রেস এবং বিজেপি এক হয়ে ভোটে লড়ছে। ভোটের সময় টাকা নিয়ে ঘুরছে। সারাবছর তাদের দেখা যায় না।

বিজেপির মেরুকরণের রাজনীতিকে কাঠগড়ায় তুলে মমতার তোপ,‘‘ওরা হিন্দু-মুসলিম ভাগাভাগি করে। কিন্তু আমরা করি না। আমরা হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খৃষ্টান—সব সম্প্রদায়ের মানুষকে ভালবাসি। কিন্তু ধর্মকে রাস্তায় নামিয়ে আনি না। ধর্ন নিয়ে ব্যবসা করি না।’’এছাড়া মুর্শিদাবাদে সিপিএম এবং কংগ্রেস এক হয়ে লড়াই করছে বলেও অভিযোগ তোলেন তৃণমূল নেতা।

এ রাজ্যে এসে  বিজেপি সভাপতি অমিত শাহ বারবারই বলেছেন, অসমের মতো পশ্চিমবঙ্গেও জাতীয় নাগরিকপঞ্জি চালু করবেন। কিন্তু প্রায় সব নির্বাচনী সভাতেই মমতাও তাঁর পাল্টা হুঁশিয়ারি দিচ্ছেন, এ রাজ্যে কোনভাবেই এনআরসি করতে দেবেন না। রঘুনাথগঞ্জেও তার ব্যতিক্রম হয়নি।

(সূত্রঃআনন্দবাজার)

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি