ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কাশ্মীর নিয়ে ভারতকে পস্তাতে হবে: কুরেশি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৯, ২৮ জুলাই ২০১৯

কাশ্মীর-সমস্যা নিয়ে ভারতকে হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। তিনি বলেছেন, যে ভাবে দিন দিন কাশ্মীর পরিস্থিতির অবনতি হচ্ছে, তাতে কাশ্মীর নিয়ে একগুঁয়ে মনোভাবের জন্য ভারতকে পস্তাতে হবে।

গত সপ্তাহেই কাশ্মীর-সমস্যা নিয়ে হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। কাশ্মীর নিয়ে নতুন করে বিতর্কের সূত্রপাত হয় ওই বৈঠকেই। সেই বৈঠকে ট্রাম্প পাকস্তানী প্রধানমন্ত্রীকে জানিয়েছিলেন, কাশ্মীর নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে তিনি মধ্যস্থতা করতে আগ্রহী।

আর এই মধ্যস্থতার প্রস্তাব নাকি নরেন্দ্র মোদীই তাঁকে দিয়েছেন। ওই বৈঠকে ইমরান খান ছাড়াও উপস্থিত ছিলেন পাক সেনাপ্রধান কমর জাভেদ বাজওয়া, আইএসআই প্রধান ফৈয়জ হামিদ ও পাকিস্তানী পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। ডোনাল্ড ট্রাম্পের এই মন্তব্যের পরই তীব্র বিতর্কের সৃষ্টি হয়। এই প্রসঙ্গে এখনও মোদী মুখ না খুলেননি।

এবিষয়ে পাকস্তানি সংবাদমাধ্যমে কুরেশি জানান, এই বৈঠক নিয়ে তাঁরা যা আশা করেছিলেন তার চেয়ে বেশি ফলপ্রসূ হয়েছিল। ট্রাম্পের মধ্যস্থতার প্রস্তাব তাঁদের আশাতীত ছিল। কাশ্মীর যে একটা জ্বলন্ত সমস্যা এবং দ্রুত এর সমাধান হওয়া উচিত, তা প্রধানমন্ত্রী ইমরান খান মার্কিন প্রেসিডেন্টকে বোঝাতে পেরেছিলেন, জানান কুরেশি।

এর পরই তিনি বলেন, ‘কাশ্মীর সমস্যা নিয়ে একগুঁয়ে মনোভাবের জন্য ভারতকে পস্তাতে হবেকারণ যত দিন যাচ্ছে  উপত্যকার পরিস্থিতির আরও অবনতিহচ্ছে।

এনএম/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি