ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

ব্রিটিশ যুদ্ধজাহাজকে ইরানি বাহিনীর তাড়া করার ভিডিও ভাইরাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৫, ১২ আগস্ট ২০১৯

একটি ব্রিটিশ যুদ্ধজাহাজকে পারস্য উপসাগরে  তাড়া করেছে ইরানি দ্রুতগামী বোট। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। উপসাগরটিতে যখন তেহরান ও লন্ডনের মধ্যে উত্তেজনা বেড়েই চলছে, তখন এই ভিডিও দেখা গেল।


ভিডিও ফুটেজে দেখা গেছে, হরমুজ প্রণালীতে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর বোট যুক্তরাজ্যের রয়েল নেভির টাইপ ৪৫ ডেস্ট্রয়ার, এইচএমএস ডানকানকে তাড়া করছে।

তবে নিম্নমানের এই ভিডিওটির সত্যাসত্য এখনো নির্ধারণ করা যায়নি বলে জানিয়েছে রুশ গণমাধ্যম স্পুটনিক। দেখা গেছে, যখন কয়েকটি ইরানি নৌকা ওই জাহাজটির পিছু নিয়েছে, তখন সেটি দূরত্ব বাড়ানোর চেষ্টা করছে।

তবে এ ঘটনার সঠিক তারিখ কবে ছিল, তা এখনো জানা সম্ভব হয়নি। কিন্তু ভিডিও ক্লিপের যুদ্ধজাহাজটি যে সত্যিকার অর্থে এইচএমএস ডানকান ছিল, তাও পরিষ্কার না। গত জুলাইয়ের শেষ দিকে পারস্য উপসাগরে এসেছিল ব্রিটিশ ডেস্ট্রয়ার।

এর আগে নৌ নীতিমালা লঙ্ঘনের অভিযোগে গত মাসে স্টেনা ইমপেরো নামের একটি ব্রিটিশ পতাকাবাহী তেল ট্যাংকার জব্দ করে বিপ্লবী গার্ড বাহিনী।

স্টেনা ইমপেরো আটকের কয়েক সপ্তাহ আগে জাবাল আল-তারিক প্রণালীতে একটি ইরানি সুপার তেলট্যাংকার জব্দ করে ব্রিটিশ নৌবাহিনী।

ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞা লঙ্ঘন করে সিরিয়ায় অপরোধিত তেল নিয়ে যাচ্ছিল বলে অভিযোগ তুলে জব্দ করা হয় ওই তেল ট্যাংকার।

 

এনএম


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি