ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কাশ্মীর ইস্যুতে ইরানের প্রশংসায় পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৮, ২৪ সেপ্টেম্বর ২০১৯

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, তার দেশ পাকিস্তানের সঙ্গে গঠনমূলক সুসম্পর্ক বজায় রাখতে দৃঢ় প্রতিজ্ঞ। নিউ ইয়র্কে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠকে এ কথা জানান তিনি।

একই সঙ্গে তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সাম্প্রতিক ইরান সফরের সময় যেসব সমঝোতা হয়েছে, সেগুলোর দ্রুত বাস্তবায়ন চেয়েছেন।

বৈঠকে ইমরান খান পাকিস্তানের সরকার ও জনগণের প্রতি ইরানের সরকারের গত কয়েক দশকের সমর্থন এবং সহযোগিতার কথা স্মরণ করে আঞ্চলিক উত্তেজনা কমাতে সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুতি ঘোষণা করেন।

ইমরান খান কাশ্মীরি জনগণের প্রতি সমর্থনের বিষয়ে মৌলিক ও সঠিক অবস্থান গ্রহণের কারণে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীসহ সব ইরানির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়া দুই নেতার মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক, সীমান্তে নিরাপত্তা জোরদার, সন্ত্রাসবাদ মোকাবেলা এবং শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার প্রয়োজনীয়তা নিয়ে মতবিনিময় হয়েছে।
গত সোমবার নিউ ইয়র্ক পৌঁছান ইরানের প্রেসিডেন্ট। সেখানে তিনি জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে অংশ নেবেন এবং নানা ইস্যুতে ইরানের অবস্থান তুলে ধরে বক্তব্য দেবেন।

সূত্রঃ পার্সটুডে
আই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি