ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

‘শত্রু ইরানের রেড লাইন অতিক্রম করলে ধ্বংস হয়ে যাবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৭, ২৬ নভেম্বর ২০১৯

শত্রু ইরানের রেড লাইন অতিক্রম করার চেষ্টা করলে তাকে ধ্বংস করে ফেলা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি। কেউ ইরানের জান, মাল ও সম্মান নিয়ে ছিনিমিনি খেলতে চাইলে তাকে কঠিন শাস্তি দেয়া হবে বলেও সতর্ক করে দেন তিনি। খবর পার্সটুডে’র।

সোমবার ইরানের ইসলামি সরকারের প্রতি সমর্থন জানিয়ে রাজধানী তেহরানে বিশাল মিছিল শেষে অনুষ্ঠিত সমাবেশে ভাষণ দিতে গিয়ে জেনারেল সালামি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন, বিগত ৪০ বছর ধরে বিভিন্ন ক্ষেত্রে শত্রু ইরানের কাছে যেসব পরাজয়ের শিকার হয়েছে সাম্প্রতিক সহিংসতায় তারা সেগুলোর প্রতিশোধ নিতে চেয়েছিল। কিন্তু অতীতের মতো এবারও তারা ব্যর্থ হয়েছে।

ইরানের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনও পদক্ষেপ নিয়ে শত্রু সফল হতে পারেনি উল্লেখ করে আইআরজিসি’র কমান্ডার বলেন, এ পর্যন্ত শত্রু এমন কোনও পদক্ষেপ নিতে পারেনি যার জবাব তেহরান দেয়নি।

জেনারেল সালামি বলেন, সাম্প্রতিক দাঙ্গা সৃষ্টির প্রচেষ্টার পর সারাদেশে দুষ্কৃতকারীদের প্রতি ঘৃণা জানিয়ে যেসব মিছিল হয়েছে তা ছিল যুক্তরাষ্ট্রের সাম্রাজ্যবাদী নীতির বিরুদ্ধে মারাত্মক চপেটাঘাত। ইরান, সিরিয়া, ইরাক ও লেবাননে শত্রুদের অশুভ পরিকল্পনা ব্যর্থ করে দেয়ায় সর্বোচ্চ নেতা আয়াতু্ল্লাহিল উজমা খামেনেয়ীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জেনারেল সালামি।

ইরান সরকার জ্বালানী তেল খাতে ভর্তুকি কমিয়ে এই খাতে অর্জিত অতিরিক্ত অর্থ দরিদ্র জনগোষ্ঠীকে প্রদান করার লক্ষে গত সপ্তাহে তেলের দাম বৃদ্ধি করে। এর প্রতিবাদে জনগণ রাজপথে বিক্ষোভ শুরু করলে সুযোগ সন্ধানী একশ্রেণির দুর্বৃত্ত দেশজুড়ে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালায়। তবে আইআরজিসি ৪৮ ঘণ্টার মাথায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানিয়েছেন এই বাহিনীর উপপ্রধান ব্রিগেডিয়ার জেনারেল আলী ফাদাভি। সারাদেশের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর ইরানের বিভিন্ন শহরে এখন দুর্বৃত্তদের ধিক্কার জানিয়ে সরকারের পক্ষে ব্যাপক মিছিল ও শোভাযাত্রা অনুষ্ঠিত হচ্ছে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি