ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

রেস্তোরাঁ কর্মীকে নিসান গাড়ি দিলেন এক দম্পতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৯, ৩০ নভেম্বর ২০১৯

ভাগ্যের লিখন কেউ যে খণ্ডাতে পারে না তা আরেকবার প্রমাণ হলো। এক মহিলা ওয়েটার প্রতিদিন প্রায় সাড়ে বাইশ’ কিলোমিটার রাস্তা হেঁটে রেস্তোরাঁর কাজে যোগ দিতেন। এই কাহিনী শুনে ওই রেস্তোরাঁয় খেতে আসা এক দম্পতি তাকে একটি নতুন গাড়ি উপহার দিয়ে বসলেন। গাড়িটি হাতে পেয়ে মহিলা ওয়েটার বেজায় খুশি। 

ঘটনাটি মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের। এখানের গালভেস্টনে রেস্তোরাঁ চেন ডেনিসের একটি শাখায় কাজ করেন অ্যাড্রিয়ানা এডওয়ার্ড। প্রতিদিন বাড়ি থেকে তাঁর কর্মস্থলে আসতে সময় লাগত প্রায় পাঁচ ঘণ্টা। কারণ ওই সাড়ে বাইশ’ কিলোমিটার রাস্তা তিনি হেঁটেই আসতেন।

আসলে অ্যাড্রিয়ানা এভাবে কষ্টের মাধ্যমে পয়সা সঞ্চয় করছিলেন। সেই পয়সায় তিনি একটি গাড়ি কিনবেন বলে ঠিক করেছিলেন। গাড়ি কেনার পয়সা জোগাড় না হলেও এখন তাঁকে আর হেঁটে আসতে হয় না। কারণ ক্রেতা দম্পতির কল্যাণে গাড়িতে চড়েই ওই রেস্তোরাঁর কাজে আসেন তিনি। তবে ক্রেতা দম্পতি তাঁদের পরিচয় গোপন রাখার শর্ত দিয়েছেন।

গত মঙ্গলবার ওই দম্পতি রেস্তোরাঁয় খেতে যান। সেখানে তাঁরা অ্যাড্রিয়ানার এই কাহিনী জানতে পারেন। হেঁটে আসার কথা তাঁদের মানবিকতায় নাড়া দেয়। এরপরই তাঁরা ঠিক করেন অ্যাড্রিয়ানাকে একটি গাড়ি উপহার দেবেন। সেই মতো তাঁরা ব্রড স্ট্রিটে ক্ল্যাসিক গ্যালভেস্টোন অটো গ্রুপে যান। সেখান থেকে ‘২০১১ নিসান সেন্ট্রা’ নামের একটি গাড়ি কিনে কয়েক ঘণ্টা পরে ওই রেস্তোরাঁয় ফিরে আসেন। নতুন গাড়ির চাবি তুলে দেন রেস্তোরাঁ কর্মী অ্যাড্রিয়ানার হাতে। গাড়ির চাবি পেয়ে আনন্দে আত্মহারা হয়ে যান অ্যাড্রিয়ানা।

স্থানীয় সংবাদমাধ্যমকে অ্যাড্রিয়ানা বলেছেন, আগে যে রাস্তা আসতে তার পাঁচ ঘণ্টা সময় লাগত এখন সেই রাস্তা তিনি আধা ঘণ্টায় মধ্যে পার হন। এই ঘটনার পর অ্যাড্রিয়ানা-সহ রেস্তোরাঁর সবাই ওই দম্পতিকে অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি