ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ভয়াবহ বিপদ ডেকে আনছে যুক্তরাষ্ট্র: রাশিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৪, ৫ ডিসেম্বর ২০১৯

মহাকাশে যুক্তরাষ্ট্রের সামরিক তৎপরতার প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ওয়াশিংটনের কারণে মস্কো একই কাজে জড়িয়ে পড়তে বাধ্য হতে পারে। খবর পার্সটুডে’র।

বুধবার রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় সোচি শহরে এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

রুশ প্রেসিডেন্ট বলেন, মহাকাশে শক্তিশালী অভিযান চালানোর জন্য যুক্তরাষ্ট্র তার মহাকাশ বিষয়ক বাহিনীর দ্রুত সম্প্রসারণ ঘটাচ্ছে। মার্কিন সরকার মহাকাশকে ‘যুদ্ধক্ষেত্রে’ পরিণত করেছে।

পুতিন বলেন, তার দেশ মহাকাশকে সামরিক অঙ্গনে পরিণত করার ঘোর বিরোধী; কিন্তু তারপরও যুক্তরাষ্ট্রের কারণে শেষ পর্যন্ত হয়ত মস্কোকে একই কাজ করতে হবে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চলতি বছরের গোড়ার দিকে তার দেশের প্রতিরক্ষা মন্ত্রণালয়কে দেয়া এক নির্দেশে ‘মহাকাশ বাহিনী’ নামে মার্কিন সশস্ত্র বাহিনীর জন্য আরেকটি বিভাগ প্রতিষ্ঠার নির্দেশ দেন যেটি সেদেশের ষষ্ঠ বাহিনী হিসেবে কাজ করবে। 

ট্রাম্পের ওই নির্দেশের পরপরই রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছিলেন, যুক্তরাষ্ট্র ভূপৃষ্ঠের সংঘর্ষ ও যুদ্ধকে মহাকাশে টেনে নিয়ে যেতে চায়। তিনি সতর্ক করে দিয়ে বলেন, মহাকাশের সামরিকীকরণের বিপদ পরমাণু অস্ত্রের চেয়ে কোনও অংশে কম নয়।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি