ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কাজাখস্তানে ১০০ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত, নিহত ১৪

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০০, ২৭ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১১:৩৬, ২৭ ডিসেম্বর ২০১৯

কাজাখস্তানের সবচেয়ে বড় শহর আলমাটির কাছে ১০০ আরোহী নিয়ে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এতে ১৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। খবর নিউইয়র্ক টাইমস’র।

শুক্রবার সকালে বেক এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী জেট বিমান আলমাতি এয়ারপোর্ট থেকে উড্ডয়ন করে। এর কিছুক্ষণ পরই বিমানটি বিধ্বস্ত হয়।

বিমানটি আলমাতি শহর থেকে দেশটির রাজধানী নুরসুলতানের উদ্দেশে যাচ্ছিল বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

আলমাতি বিমানবন্দর কর্তৃপক্ষের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস জানিয়েছে, বিমানটিতে ৯৫ জন যাত্রী ও ৫ জন ক্রু ছিলেন। আরোহীদের মধ্যে কয়েকজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা যায়, ঘটনাস্থলে তৎপরতা শুরু করেছেন উদ্ধারকর্মীরা। এসময় এক নারীকে চিৎকার করে অ্যাম্বুলেন্স ডাকতে শোনা যায়।

বিবিসি জানিয়েছে, দুর্ঘটনা তদন্তের জন্য একটি বিশেষ কমিশন গঠন করা হবে। হতাহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট কাশিম জমরাট তোকায়েভ।

এদিকে, বেক এয়ারলাইন্সের ওয়েবসাইট সূত্রে জানা যায়, ভিআইপিদের সেবা দেয়ার লক্ষে কোম্পানিটি চালু হয় ১৯৯৯ সালে। বর্তমানে প্রতিষ্ঠানটি নিজেদেরকে দেশটির সবচেয়ে কম খরচের এয়ারলাইন হিসেবে ঘোষণা করে।

উল্লেখ্য, এটিই ওই শহরে প্রথম বিমান দুর্ঘটনা নয়। ২০১৩ সালের ২৯ জানুয়ারি আলমাতির কাছে এক বিমান বিধ্বস্ত হয়ে ২০ জনের প্রাণহানি হয়। এর এক মাস আগে ২০১২ সালের ২৬ ডিসেম্বর সেনাবাহিনী বহনকারী একটি বিমান বিধ্বস্ত হয়ে ২৭ জন নিহত হন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি