ঢাকা, বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১, || কার্তিক ১২ ১৪২৮

ভারতে নতুন আইন ও কাশ্মীর ইস্যুতে বসছে ওআইসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৩, ২৯ ডিসেম্বর ২০১৯

ভারতের এনআরসি ও সিএএ নিয়ে এবং কাশ্মীর ইস্যুতে আলোচনায় বসছে ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসি।

পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন এ খবর দিয়েছে। পত্রিকাটি ওআইসি’র এই উদ্যোগকে পাকিস্তানের কূটনীতির জন্য বড় রকমের সাফল্য বলে মন্তব্য করেছে।

সরকারি সূত্রের বরাত দিয়ে এক্সপ্রেস ট্রিবিউন বলেছে, আগামী এপ্রিল মাসের দিকে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ওআইসি’র মন্ত্রী পর্যায়ের বৈঠক হতে পারে বলে আশা করা হচ্ছে। চলতি মাসে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আলে সৌদ প্রথমবারের মতো পাকিস্তান সফর করেন। 

এরপরই ওআইসি বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছে। ওই সফরে সৌদি পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের জাতীয় স্বার্থের ব্যাপারে রিয়াদের পক্ষ থেকে দৃঢ় সমর্থনের কথা ব্যক্ত করেন।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান ও পাক পররাষ্ট্রমন্ত্রী মেহমুদ কোরেশি গত সপ্তাহে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ইরান, মালয়েশিয়া, কাতার এবং তুরস্কের অংশগ্রহণে যে আন্তর্জাতিক সম্মেলন হয়েছে তাতে পাকিস্তান যোগ দেয়া থেকে বিরত থাকে। এর পরপরই সৌদি পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তান সফর করেন।

কুয়ালালামপুর সম্মেলনে যোগ দেয়া থেকে বিরত থাকার পক্ষে যুক্তি দেখিয়ে পাকিস্তান বলেছে- তারা নিরপেক্ষ থাকতে এবং মুসলিম বিশ্বের ভেতরে সেতুবন্ধন তৈরির কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চায়।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি