ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

কেনিয়ায় স্কুলে ‘পদদলিত’ হয়ে ১৪ শিশুর মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৯, ৪ ফেব্রুয়ারি ২০২০

পূর্ব আফ্রিকার দেশ কেনিয়ার পশ্চিমাঞ্চলের একটি প্রাথমিক বিদ্যালয়ে ‘পদদলিত’ হয়ে ১৪ শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ সময় আহত আরও ৩৯ জন।

স্থানীয় সময় সোমবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর নাইরোবির পশ্চিমাঞ্চলের কাকামেগা প্রাথমিক বিদ্যালয়ে মর্মান্তিক এই ঘটনা ঘটে। স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর নিশ্চিত করেছে। 

প্রতিবেদনে বলা হয়, সোমবার বিকেলে স্কুল ছুটির সময় হঠাৎ আতঙ্ক ছড়িয়ে পড়ায় শিক্ষার্থীরা হুড়োহুড়ি শুরু করলে এই হতাহতের ঘটনা ঘটে। তবে মর্মান্তিক এ ঘটনার কারণ এখনো অজানা। তবে, এ ঘটনার জন্য শিক্ষকদের দায়ী করছেন অভিভাবকরা। 

কাকামেগার পুলিশ প্রধান ডেভিড কাবেনা বলেছেন, ‘পদদলিত হওয়ার ঘটনায় আমরা ১৪ শিশুকে হারিয়েছি, হাসপাতালে আছে আরও অনেকে। সেখানে কী হয়েছিল জানতে তদন্ত শুরু হয়েছে।’

দেশটির শিক্ষামন্ত্রী জর্জ মগোহা স্থানীয় গণমাধ্যমকে ১৪ শিক্ষার্থী নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করে তিনি বলেন, ‘সন্তান হারানো খুব বেদনাদায়ক ঘটনা। সন্তান হারানো পিতামাতাদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।’

এ ঘটনায় আহত আরও প্রায় ৪০ শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আহত কিছু শিশুকে চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। কেনিয়ার সাবেক প্রধানমন্ত্রী রাইলা ওডিঙ্গা দ্রুত তদন্ত শুরু করে ‘ঘটনার আদ্যোপান্ত তুলে আনার’ আহ্বান জানিয়েছেন।

এর আগে গত বছরের সেপ্টেম্বরে একটি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষ ধসে আট শিশু নিহত ও ৬৯ শিশু আহত হওয়ার ঘটনা ঘটেছিল দেশটিতে। 

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি