ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

করোনা ভাইরাসে চীনে মৃত্যু সংখ্যা বেড়েই চলছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১১, ৮ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ০৯:১৮, ৮ ফেব্রুয়ারি ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

প্রাণঘাতি করোনা ভাইরাসে চীনে মৃত্যুর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। আজ শনিবার পর্যন্ত দেশটিতে ৭২৪ জনের মৃত্যু হয়েছে। প্রায় ২০ বছর আগে চীনের মূল ভূখণ্ড এবং হংকংয়ে সার্স ভাইরাসের প্রাদুর্ভাবে মৃতের সংখ্যাকেও ছাড়িয়েছে করোনা ভাইরাস। খবর সাউথ চায়না মনিং পোস্ট’র।

দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, শনিবার পর্যন্ত নতুন করে ৮৬ জনের মৃত্যুর খবর পেয়েছে, যাদের ৮১ জনেই হুবেই প্রদেশের। সেইসঙ্গে ৩ হাজার ৩ শত ৯৯ জন নতুন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। গত ৩১ ডিসেম্বর হুবেই প্রদেশের উহান শহরেই প্রথম এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। 

চীনের বাইরে এই ভাইরাসে ফিলিপাইনে একজন এবং হংকংয়ে আরেকজনের মৃত্যু হয়েছে। পাশাপাশি বিশ্বের প্রায় ২৫ টি দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

এ প্রদেশেই করোনা ভাইরাসে আক্রান্তের প্রায় ৩৫ হাজার। এমনটি সরকারের পক্ষ থেকে বলা হলেও বিভিন্ন হিসাব বলছে ভিন্ন কথা। অপরদিকে চীনের বাইরে আরও দু'জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন হংকংয়ের এবং অন্যজন ফিলিপাইনের।

চীনসহ বিশ্বের ২৮টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাসের প্রকোপ দেখা দিয়েছে। এসব দেশ ও অঞ্চলে ৩১০ জনের বেশি এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। অনেক দেশই তাদের নাগরিকদের চীন ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। এছাড়া বিভিন্ন দেশ তাদের নাগরিকদের চীন থেকে ফিরিয়ে নিচ্ছে।

এ পর্যন্ত অস্ট্রেলিয়ায়, বেলজিয়াম, কম্বোডিয়া, কানাডা, ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি, হংকং, ভারত, ইতালি, জাপান, ম্যাকাও, মালয়েশিয়া, নেপাল, রাশিয়া, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, স্পেন, শ্রীলঙ্কা, সুইডেন, তাইওয়ান, থাইল্যান্ড, ফিলিপাইন, আরব আমিরাত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং ভিয়েতনামে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি