ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

গোল্ডেন মনিরের সহযোগীদের খোঁজ-খবর নেয়া হচ্ছে (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৯, ৬ জানুয়ারি ২০২১

রাজনৈতিক ছত্রছায়ায় গোল্ডেন মনিরের উত্থান। তার অবৈধ কাজের সহযোগী হয় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউকের অসৎ কিছু কর্মকর্তা-কর্মচারী। তাদেরকে ঘুষ দিয়ে শতাধিক প্লট-ফ্ল্যাটের মালিক হয়েছেন এই মনির। তার সহযোগীদের বিষয়ে খোঁজ খবর নিচ্ছে আইন শৃঙ্খলা বাহিনী। 

নব্বই দশকে গাউছিয়া মার্কেটের দোকান কর্মী মনিরের উত্থান গল্পের মতো। এখনও গোল্ডেন মনিরের সব সম্পদের হিসাব মেলানো যায়নি। এরমধ্যে আবার কয়েকশ’ কোটি টাকা পাচারের তথ্যও আছে আইনশৃংখলা বাহিনীর হাতে। 

বিএনপির রাজনীতির সাথে জড়িত মনির রাজনৈতিক প্রভাবশালীদের সহযোগিতা ছাড়াও রাজউকের কর্মকর্তা-কর্মচারিদের সাথে বন্ধুত্ব করেন। তাদেরকে মোটা অংকের ঘুষ দিয়ে নিয়েছেন নানা সুবিধা। সহযোগীদের অন্যতম একজন রাজউকের সাবেক সিবিএ নেতা আবদুল মালেক।

গোল্ডেন মনিরের বাসার পাশেই আলিশান বাড়ীটি তার। চাকরি জীবনের শুরুতে ছিলেন গার্ড। উত্তরায় রাজউক কর্মচারিদের জন্য বরাদ্দকৃত প্রায় পাঁচ একর জায়গা গোল্ডেন মনিরের কাছে বিক্রি করেছেন এই মালেক। এখান থেকে নিয়েছেন শত কোটি টাকার বেশি।

এক ব্যক্তি একটিই মাত্র প্লট পাবে। তবে গোল্ডেন মনির এই নিয়মের বাইরে। রাজউক কর্মকর্তা-কর্মচারিদের ঘুষ দিয়ে শতাধিক প্লট বাগিয়েছেন তিনি। এতো বছরে কারো চোখেই কি পড়েনি এই অনিয়ম?

গোল্ডেন মনিরের জাল-জালিয়াতির দলিল তৈরি করতেন তেজগাঁও রেজিস্ট্রি কমপ্লেক্সের সাবেক এক্সটা মোহরারদের সাবেক সাধারণ সম্পাদক নাছির উদ্দিন।

মনিরকে সহযোগিতা করে গোল্ডেন মনিরের বাড়ির মতো বাড়ি বানিয়েছেন নাসির। নাখালপাড়ায়ও তার আরও দুটি বাড়ি রয়েছে।

মনিরের সহযোগীদেরও আইনের আওতায় আনার কথা জানিয়েছে র‌্যাব।

র‌্যাব পরিচালক (আইন ও গণমাধ্যম শাখা) লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, রাজউকের বিভিন্ন পর্যায়ের কর্তা ব্যক্তিদের সাথে তার ঘনিষ্ঠতা ছিল। এ বিষয়ে আমরা সকল তথ্য সংশ্লিষ্ট দফতরের সঙ্গে সমন্বয় সাধন করেছি, যেসব তথ্য আমাদের কাছে ছিল তা তাদেরকে জানিয়েছি। ফলশ্রুতিতে তারা একধরনের প্রশাসনিক ব্যবস্থা বা প্রশাসনিক তদন্ত করার একটি পদক্ষেপ নিয়েছেন।

সহযোগীদের বিষয়ে তথ্য নিচ্ছেন দুদক।

দুর্নীতি দমন কমিশন (দুদক) সচিব ড. মসু. আনোয়ার হোসেন হাওলাদার বলেন, যে অভিযোগগুলো উপস্থাপন করা হয়, প্রত্যেকটা বিষয়ই তদন্তকারী কর্মকর্তা খতিয়ে দেখেন। তার সূত্র ধরে, লিংক ধরে যেখানে যাওয়া দরকার সেখানে যান, যেখানে দেখা দরকার সেই পর্যন্ত যান এবং আমাদের অফিসাররা শেষ পর্যন্ত যাবেন এটা আমরা বিশ্বাস করি।
ভিডিও :


এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি