ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

ঝলমলে চুল চান? ঘরের এই জিনিসগুলো ব্যবহার করুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৪, ১৮ ডিসেম্বর ২০২১

ঝলমলে তরতাজা চুল সকলেই পেতে চায়। কিন্তু অগোছালো জীবনযাত্রা, ধুলো-ময়লার দূষণের ফলে চুল রুক্ষ আর শুষ্ক হয়ে যায় পাশাপাশি শুরু হয় চুল পড়া। বিভিন্ন নামীদামী প্রোডাক্ট ব্যবহার করেও ভালো ফল মেলে না! তবে কিছু ঘরোয়া পদ্ধতি প্রয়োগে আপনি এই সমস্যার সমাধান করতে পারেন।

উজ্জ্বল ও ঝলমলে চুল পেতে চাইলে বাড়িতে থাকা এই জিনিসগুলো চুলে লাগাতে পারেন -

> ফ্রেশ অ্যালোভেরা জেল ব্লেন্ডারে দিয়ে ভাল ভাবে ব্লেন্ড করুন, যতক্ষণ না পর্যন্ত পুরোপুরি গলে যায়। এরপর তার সাথে পানি মিশিয়ে আপনার পুরো চুলে লাগিয়ে ৩০ মিনিট রেখে দিন। তারপর ঠান্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

>চুলে টক দই ব্যবহারের কথা আমরা অনেকেই জানি। চুলে ভালোভাবে টকদই লাগিয়ে শাওয়ার ক্যাপ লাগিয়ে রাখুন। আধা ঘণ্টা রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

>একটি বাটিতে দুইটি ডিম ফাটিয়ে ভালো করে চুলে লাগান। আধা ঘণ্টা পর চুলে শ্যাম্পু লাগিয়ে ভাল করে ধুয়ে ফেলুন। রেজাল্ট মিলবে হাতেনাতে।

>একটি বাটিতে তিন টেবিল চামচ নারকেল তেল নিয়ে হালকা গরম করুন। এবার আঙুলের সাহায্যে ১৫ মিনিট এটি স্ক্যাল্পে ম্যাসাজ করুন। এরপর ২০ মিনিট শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে রাখুন। তারপর হালকা শ্যাম্পু ও ঠান্ডা পানি দিয়ে চুল ধুয়ে নিন।

>চা শুধু পানীয়ই নন, চুলের জন্যও খুব উপকারি। প্রথমে আপনার চুল ভালো করে ধুয়ে ফেলুন। তারপর লাল চা বানিয়ে ঠাণ্ডা করে আপনার চুলে লাগান। আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।

>একটি বাটিতে তিন টেবিল চামচ অলিভ অয়েল নিয়ে হালকা গরম করুন। এবার আঙুলের সাহায্যে ১৫ মিনিট এটি স্ক্যাল্পে ম্যাসাজ করুন। এরপর ২০ মিনিট শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে রাখুন। তারপর হালকা শ্যাম্পু ও ঠান্ডা পানি দিয়ে চুল ধুয়ে নিন।

সূত্র: বোল্ডস্কাই
এমএম


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি