ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রাইটার্স গিল্ড সম্মাননা পেলেন ইব্রাহীম খলিল জুয়েল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৫, ২২ নভেম্বর ২০২১ | আপডেট: ১৮:২৬, ২২ নভেম্বর ২০২১

‘বাংলাদেশ রাইটার্স গিল্ড বিশেষ সম্মাননা-২০২১’ পেয়েছেন ঔপন্যাসিক ও সাংবাদিক ইব্রাহীম খলিল জুয়েল। ‘উপন্যাসে মৌলিক অবদানের জন্য’ তিনি এ সম্মাননা লাভ করেন।

শনিবার (২০ নভেম্বর) রাজধানীর পরীবাগে সংস্কৃতি বিকাশ কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করেন কবি-লেখক-সাহিত্যিকদের সংগঠন ও প্রকাশনা সংস্থা বাংলাদেশ রাইটার্স গিল্ড। 

ইব্রাহীম খলিল জুয়েলের প্রকাশিত তিনটি উপন্যাস হলো- “চেনা মুখ অচেনা মানুষ”, “নিশি”, “খুঁজে ফিরি”।

উপন্যাসে মৌলিক অবদানের জন্য বিশেষ সম্মাননা-২০২১ প্রাপ্তদের মাঝে আরও আছেন- ঔপন্যাসিক ও জনপ্রিয় নাট্যকার ফেরদৌস হাসান, ঔপন্যাসিক হাসান মাহামুদ, মিকসেতু মিঠু ও নাসরিন জামান।

কবিতায় মৌলিক অবদানের জন্য বিশেষ সম্মাননা-২০২১ প্রাপ্তরা হলেন- যুক্তরাষ্ট্র প্রবাসী কবি ও প্রাবন্ধিক প্রকৌশলী চন্দ্রা চৌধুরী, বিশ্ববিদ্যালয় শিক্ষক কাজী দীন মুহম্মদ, কবি জহির আশফাক। শিশুসাহিত্যে মৌলিক অবদানের জন্য সাদিয়া ইসলাম বৃষ্টিকে বিশেষ সম্মাননা দেয়া হয়। ছোট গল্পে বিশেষ সম্মাননা পান মুহাম্মাদ আসাদুল্লাহ।

বাংলাদেশ রাইটার্স গিল্ডের দশম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. শাকির সবুর। আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি-সাহিত্যিক, আবৃত্তি শিল্পী ও সংস্কৃতিপ্রেমীরা। সরস বক্তৃতা, আবৃত্তি, অনুভূতি প্রকাশ ও শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠানটিকে প্রাণবন্ত করে তোলে।

বাংলাদেশ রাইটার্স গিল্ডের সভাপতি সাহিত্যিক ও সংগঠক প্রকৌশলী পারভেজ রানা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি