ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

ইহুদি গণহত্যার উস্কানিদাতা ৭ বছর ধরে পালিয়ে আছে বাংলাদেশে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৬, ৭ জুন ২০১৭ | আপডেট: ১৭:০০, ৭ জুন ২০১৭

ইহুদি গণহত্যার উস্কানিদাতা সালমান হোসাইন কানাডীয় পুলিশের পরোয়ানা আর ইন্টারপোলে রেড নোটিশ মাথায় নিয়ে প্রায় সাত বছর ধরে পালিয়ে আছে বাংলাদেশে। বনানীর একটি অভিজাত হোটেল ও উত্তরার দিয়াবাড়ি এলাকাতেও দেখা গেছে তাকে, বলছে কানাডার গণমাধ্যম। সালমানের ব্যাপারে খোঁজখবর নিচ্ছে বাংলাদেশ পুলিশ। এরই মধ্যে তাকে নজরদারিতে আনা হয়েছে বলে জানা গেছে।

বিশ্বের যেখানেই ইহুদি এবং তাদের দোসরদের পাওয়া যাবে সেখানেই হত্যা করা দরকার-সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন উস্কানি দিয়ে কানাডায় আলোচিত বাংলাদেশি বংশোদ্ভুত সালমান হোসাইন।
ইহুদি হত্যায় ইরাক-সিরিয়ায় সক্রিয় জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট-আইএস’র প্রতি আহবানও জানিয়েছে সে।
সালমান হোসাইনই প্রথম ব্যক্তি যার বিরুদ্ধে কানাডায় প্রথমবারের মতো গণহত্যার উস্কানি দিয়ে প্রচারণা চালানোর অভিযোগ আনা হয়।
তবে ২০১০ সালের জুলাই মাসে অভিযোগ গঠনের কিছুদিন আগেই সালমান টরোন্টো থেকে উধাও হয়। পরে তার বিরুদ্ধে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের রেড কর্ণার নোটিসও জারি করা হয়।

বিচারে দোষী সাব্যস্ত হলে তার ১৬ বছর পর্যন্ত সাজা হতে পারে।
গণহত্যার উস্কানি দেয়ার অভিযোগে কানাডার ইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রত্ব বাতিল হওয়া এই সালমান ৭ বছর ধরে বাংলাদেশে পালিয়ে আছে বলে খবর দিয়েছে কানাডার গণমাধ্যম। ঢাকার বনানী ও উত্তরায় তাকে দেখা যাওয়ার খবরের পাশাপাশি গুলশানের একটি কফি শপের সামনে অবস্থান করা সালমানের একটি ছবিও প্রকাশ করা হয় সেখানে।
সালমানের ব্যাপারে অনুষ্টানিকভাবে কিছু না বললেও তাকে নজরদারিতে রাখার কথা বলছে বাংলাদেশ পুলিশ।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি