ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

আবেগ-ভালোবাসার পদ্মা সেতু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৩, ২৫ জুন ২০২২ | আপডেট: ১১:০২, ২৫ জুন ২০২২

পদ্মা সেতু শুধু ইট-সিমেন্টের স্থাপনা নয়, এটি একটি স্বপ্নের নাম। বর্তমান সরকারের ঐতিহাসিক অর্জন হিসেবে কোটি মানুষের সেই স্বপ্ন এখন দৃশ্যমান। শুধু দক্ষিণাঞ্চল নয়, স্বপ্ন পূরণের এই আবেগে ভাসছে পুরো দেশের মানুষ।

আবেগের ছোঁয়া লেগেছে সাভারের ধামরাইয়েও। সেখানকার দশম শ্রেণির ছাত্র সোহাগ পদ্মা সেতুকে নিজের মধ্যে ধারণ করে মাটি, বাঁশ আর সিমেন্ট দিয়ে বানিয়ে ফেলেছে পদ্মা সেতু। সোহাগের সেতুর খবর দেশের সংবাদ মাধ্যমে ছড়িয়ে যায়।

সোহাগের চেয়ে একধাপ এগিয়ে নারায়ণগঞ্জের আশরাফুল-অ্যানি দম্পতি। পদ্মা সেতু নিয়ে তারা এতটাই খুশি যে, তিন জমজ সন্তানের নাম রেখেছেন স্বপ্ন-পদ্মা-সেতু। 

শুধু আশরাফুল-অ্যানি নয়, কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা কামরুল হাসান সোহেলও আবেগতাড়িত হয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে জন্ম নেওয়া জমজের নাম রেখেছেন পদ্মা-সেতু। হাসি মুখে সেই নাম মেনেও নিয়েছেন জমজের মা-বাবা। 

আবেগের খেলায় পিছিয়ে নেই বেনাপোলের ৫০ বছর বয়সী মোকসেদ আলী। স্বপ্নের পদ্মা সেতুকে একবার নিজের চোখে দেখার জন্য যশোরের বেনাপোল থেকে সাইকেলে এসে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি। ২০ জুন যাত্রা শুরু করেছিলেন স্বপ্নবাজ চির তরুণ মোকসেদ।

পুরো দেশের পাশাপাশি সেতুটিকে ঘিরে সবচেয়ে বেশি আনন্দে ভাসছে ২১ জেলার মানুষ। কারণ সেতুর সরাসরি সুবিধা ভোগ করতে পারবেন তারা। 

জেলাগুলো হচ্ছে- খুলনা বিভাগের খুলনা, বাগেরহাট, যশোর, সাতক্ষীরা, নড়াইল, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ ও মাগুরা। বরিশাল বিভাগের বরিশাল, পিরোজপুর, ভোলা, পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠি। ঢাকা বিভাগের গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর ও রাজবাড়ী।

কেবল আশপাশের জনগণের জীবনমানকেই এগিয়ে নেবে না পদ্মা সেতু, বরং এটা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে পুরো দেশের মানুষের জীবনকেই এগিয়ে নেবে। পুরো দেশের অর্থনীতিকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে পদ্মা সেতু হবে একটি নতুন মাইলফলক।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি