ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মোবাইল প্যাকেজে প্রতারণা খতিয়ে দেখার নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৫, ৯ আগস্ট ২০১৭ | আপডেট: ২০:৪৪, ১০ আগস্ট ২০১৭

মোবাইল ফোন অপারেটরদের প্যাকেজে গ্রাহকরা প্রতারিত হচ্ছে কি না সে বিষয়ে প্রতিবেদন দিতে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিকে নির্দেশ দিয়েছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

একই সঙ্গে গ্রাহকদের অভিযোগের বিষয়ে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে সে বিষয়েও জানার নির্দেশ টেলিযোগাযোগ বিভাগ। অপারেটরদের বিভিন্ন প্যাকেজের শর্ত যাচাই করে প্রতিবেদন দিতে আগামী ৩১ অগাস্ট সময় বেঁধে দেওয়া হয়েছে।

মঙ্গলবার ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উপসচিব মাজেদা ইয়াসমীন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি বিটিআরসি চেয়ারম্যানকে পাঠানো হয়।

প্রসঙ্গত, গত বছর নভেম্বরে মোবাইল অপারেটরদের সেবা নিয়ে বিটিআরসির গণশুনানিতে নেটওয়ার্ক সমস্যা, কলড্রপ, ইন্টারনেটে ধীরগতি, প্যাকেজের নামে ‘প্রতারণা’ও অহেতুক এসএমএস’র অভিযোগ করেন গ্রাহকরা। প্রায়ই উচ্চমূল্যের পাশাপাশি ইন্টারনেট ধীরগতি, নেটওয়ার্ক সমস্যা, সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়া ও ব্যবহারের চেয়ে বেশি টাকা কেটে নেওয়া বিষয়ে অভিযোগ করে আসছেন তারা।

চিঠিতে বলা হয়, মোবাইল ফোন অপারেটররা বিভিন্ন সময় বিভিন্ন আকর্ষণীয় প্যাকেজ অফার দিয়ে থাকে, এসব প্যাকেজ নিয়ে ভোক্তারা নানা অভিযোগ উত্থাপন করে থাকেন। মোবাইল অপারেটরদের বিভিন্ন প্যাকেজ মূল্যায়ন করে বিভিন্ন অফারে নির্ধারিত মূল্য যৌক্তিকভাবে নির্ধারণ করা হয়েছে কি না, ভোক্তা কোনোভাবে প্রতারিত হচ্ছে কি না বা অফারে কোনো প্রতারণা রয়েছে কি না তা জানাতে বলা হয়েছে বিটিআরসিকে।

এছাড়া ভোক্তারা অভিযোগ করে থাকলে তার সমাধান হয়েছে কি না, না হয়ে থাকলে বিটিআরসি কী ব্যবস্থা নিয়েছে তাও জানাতে হবে।

উল্লেখ্য, সবচেয়ে বেশি গ্রাহক রয়েছে গ্রামীণফোনের ৫ কোটি ৯৩ লাখ, একীভূত হওয়ার পর রবি-এয়ারটেল মিলে ৩ কোটি ৫০ লাখ, বাংলালিংকের ৩ কোটি ১৩ লাখ এবং রাষ্ট্রায়ত্ত অপারেটর টেলিটকের গ্রাহক সংখ্যা ৩৭ লাখ। ১৬ কোটি মানুষের মধ্যে ইন্টারনেট গ্রাহক এখন প্রায় অর্ধেক। চলতি বছর ফেব্রুয়ারি শেষের তথ্য হিসেবে বর্তমানে দেশে ইন্টারনেট গ্রাহকের সংখ্যা ৬ কোটি ৭২ লাখ ৪৫ হাজার।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি