ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

কোটা আন্দোলনে তাণ্ডব আর শক্তিমান হত্যা বিচ্ছিন্ন ঘটনা নয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৮, ৪ মে ২০১৮

শিক্ষার্থীদের কোটা আন্দোলনকে অপশক্তি রাজনৈতিকভাবে প্রভাবিত করতে তাণ্ডব চালানো আর রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমাকে হত্যা বিচ্ছিন্ন কোনো ঘটনা নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে কেন্দ্রীয় খেলাঘর আসরের ৬৬তম প্রতিষ্ঠাবাষির্কীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, পাহাড়ে গতকাল উপজেলা চেয়ারম্যানকে হত্যা করা হলো, আজ আবারো সেখানে রক্তপাত হলো। শান্তির মধ্যে অস্থিরতা তৈরির জন্য একটা মতলববাজ মহল সক্রিয়। এ দেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে নিয়ে যাচ্ছেন এটা অনেকের ঈর্ষার কারণ। তারা সোজা পথে পারে না, বাঁকা পথে আসে, আলোতে পারে না, অন্ধকারের আশ্রয় নেয়। তারা রক্তপাতের আশ্রয় নেয়, ষড়যন্ত্রের আশ্রয় নেয়।

এই অপশক্তি আজ সক্রিয় বলেই কোটা সংস্কার আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাড়িতে একাত্তরের নারকীয় তাণ্ডবের পুনরাবৃত্তি হয়েছে। এ বছর আরো অনেক অঘটন ঘটার পায়তারা হচ্ছে, চক্রান্ত চলছে। শক্তিমান চাকমাকে হত্যাও বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়।

নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনে না আসলে না আসুক, কিন্তু নির্বাচন বর্জন করে গতবারের মতো সন্ত্রাসী কর্মকাণ্ডের পুনরাবৃত্তি করলে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিহত করা হবে। সংবিধান ও গণতন্ত্র রক্ষার জন্য নির্বাচন থেমে থাকেনি, এবারো থামবে না। 

এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, গত ৫ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচন একটি বৈধ নির্বাচন। এর প্রমাণ সিপিইউ ও আইপিএ-এর সম্মেলন বাংলাদেশে অনুষ্ঠিত হওয়া, বাংলাদেশের জাতীয় সংসদের স্পিকার ও একজন সংসদ সদস্যের এই দুইটি আন্তর্জাতিক সংগঠনে সভাপতি নির্বাচিত হওয়া।

ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে বিভিন্ন অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, কমিটি করলে অভিযোগ আসবে, আমাদের কাছেও অভিযোগ আসছে। মাথা ব্যাথা হলে তো আর মাথা কেটে ফেলা যায় না। সমাধানের চেষ্টা আছে।

খেলাঘর কেন্দ্রীয় আসরের চেয়ারপারসন অধ্যাপিকা পান্না কায়সারের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, অধ্যাপক সামছুজ্জামান খান, অধ্যাপক নুরুর রহমান সেলিম, কামাল চৌধুরী, অধ্যাপক নিরঞ্জন অধিকারী, শমী কায়সার প্রমুখ।

অনুষ্ঠানে বজলুর রহমান ভাইয়া স্মৃতিপদক তুলে দেয়া হয় অধ্যাপক সামছুজ্জামান খান, কামালা চৌধুরী ও অধ্যাপক নিরঞ্জন অধিকারীর হাতে।

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি