ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

দাশেরকান্দি পয়:শোধনাগার

৫০ লাখ নাগরিকের বিশুদ্ধ পানিসেবা নিশ্চিত হবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৮, ১৯ আগস্ট ২০১৮ | আপডেট: ১৭:৪২, ২০ আগস্ট ২০১৮

 

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, রাজধনী ঢাকায় প্রতিনিয়ত জনসংখ্যার চাপ বাড়ছে সঙ্গে সঙ্গে বাড়ছে পরিবেশ দুষণ। সৃষ্টি হচ্ছে বিশুদ্ধ পানির সংকট। এসংকট সমাধানে সরকার দাশেরকান্দি পয়:শোধনাগার প্রকল্প হাতে নিয়েছে এটি বাস্তবায়ন হলে ৫০ লাখ নাগরিকের বিশুদ্ধ পানিসেবা নিশ্চিত করা সম্ভব হবে।

আজ শনিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে দাশেরকান্দি পয়:শোধনাগার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্ধোধনকালে সভাপতির ব্যক্তব্যে তিনি এতথ্য জানান। এপ্রকল্পের মাধ্যমে দৈনিক ৫০ কোটি লিটার পানি শোধন করা সম্ভব হবে বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নেতৃত্বে ঢাকাকে একটি আধুনিক ও বসবাস নগরি হিসাবে গড়ে তুলতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে ।ঢাকার আশে পাশের নদীগুলো দুষণ মুক্ত করতে ইতোমধ্যে চামড়াশিল্পকে সাভারে সড়ানো হয়েছে।

তিনি জানান, ১৬ কোটি নাগরিকের বিশুদ্ধ ও স্বাস্থ্যকর সেনেটারি নিশ্চিতে কাজ করতে সরকার। ২০২১ সাথে ও মধ্যে শতকরা মধ্যে ৭০ ভাগ মানুষের বিশুদ্ধ পানির সুষ্ঠু ব্যবস্থা নিশ্চিত করা সম্ভব হবে।  আগামী ২০১৯ সালের মধ্যে প্রতি ৫০ জনে ১ জন বিশুদ্ধ পানির উৎস হবে।

 টিআর/

 

 

 

 

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি