ঢাকা, বুধবার   ২২ মে ২০২৪

বিমানবন্দর রেলস্টেশনে উপচেপড়া ভিড়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৫, ২১ আগস্ট ২০১৮

রাত পোহালেই কোরবানির ঈদ। ঘরমুখো মানুষের রাজধানী ছাড়ার হিড়িক পড়েছে। ঈদযাত্রার শেষদিনে সবচেয়ে বেশি চাপ পড়েছে ট্রেনে। আজ মঙ্গলবার রাজধানীর বিমানবন্দর রেলস্টেশনে সকাল থেকে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। সবার লক্ষ্য ট্রেনে চেপে বাড়ি ফেরা। অনেককে বগিতে জায়গা না পেয়ে ট্রেনের ছাদে চড়তেও দেখা গেছে।

সরেজমিনে বিমানবন্দর রেলস্টেশনে দেখা গেছে, হাজার হাজার যাত্রী স্টেশনে ভিড় করছেন। যেন তিল ধারণের ঠাই নেই। ট্রেন আসা মাত্র সবাই উঠতে ভিড় করছেন। বগিতে জায়গা হচ্ছে কম যাত্রীরই। শত ঝুঁকি নিয়ে ছাদে ঠাই পেতে চেষ্টা করছেন ঘরমুখো মানুষ।

ছাদেও ঠাঁই নেই। কমলাপুর থেকেই বেশিরভাগ ট্রেনের ছাদ ভর্তি। তারপরেও ছাদে সামান্য জায়গা থাকলেই বিমানবন্দর স্টেশনে পুরোপুরি ভর্তি হয়ে যাচ্ছে।

বিমানবন্দর রেল স্টেশনে রয়েছেন আইনশৃঙ্খলা বহিনীর সদস্যরা। রয়েছেন স্টেশনের লোকজনও। তবে তারা যাত্রীদের সামাল দিতে পারছেন না। কয়েকজন আনসারকে দেখা গেলো বিমানবন্দরের যাত্রী ছাউনির ছাদের ওপর দাড়িয়ে পাহারায় রয়েছেন। কেউ যেন ওভারপাস থেকে যাত্রী ছাউনির ছাদের ওপর দিয়ে ট্রেনে উঠতে না পারে, সেজন্যই এ ব্যবস্থা। তবে ট্রেন থাম‍লে জানালা-দরজা বেয়েই ছাদে উঠে পড়ছেন যাত্রীরা। পুরুষের পাশাপাশি নারীদেরও ছাদে উঠতে দেখা গেছে। আবার স্ট্যান্ডবাই টিকিট নিয়ে দাঁড়িয়ে যাচ্ছেন অনেকেই।

এদিকে কোনো কোনো ট্রেনের শিডিউল বিপর‌্যয় দেখা দিয়েছে আজও। এ নিয়ে ক্ষোভ রয়েছে যাত্রীদের মধ্যে। তারেক নামে রংপুরগামী এক বিশ্ববিদ্যালয় ছাত্র ক্ষোভের সঙ্গে বলেন, দুই ঘন্টা ধরে স্টেশনে অপেক্ষা করছি। ট্রেন আসার খবর নেই। কখন বাড়ি যাব, কখন পরিবারের মুখ দেখব।

ঢাকা কলেজ ছাত্রী তামিমা জানান, তিনি চট্টগ্রাম যাবেন। ট্রেনের জন্য অপেক্ষা করছেন। কিন্তু যেই ভিড় তাতে করে ট্রেনে উঠতে পারবেন কিনা তা নিয়ে উদ্বিগ্ন তিনি।

/ এআর /


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি