ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

সংসদ সচিবালয়ের ৪৩ জন করোনাক্রান্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৬, ৮ জুন ২০২০ | আপডেট: ২২:৫৪, ৮ জুন ২০২০

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের ৪৩ কর্মকর্তা-কর্মচারীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বাজেট অধিবেশন শুরুর কয়েকদিন আগে প্রায় সাড়ে চারশত জনের কোভিড-১৯ পরীক্ষা করা হলে ৪৩ জনের ‘পজেটিভ’ ফলাফল আসে। তবে আক্রান্ত বেশিভাগের মধ্যেই কোন লক্ষণ বা উপসর্গ নেই বলে জানান সংসদ সচিবালয়ের জ্যেষ্ঠ সচিব জাফর আহমেদ।

চলতি সপ্তাহের বুধবার নতুন অর্থবছরের (২০২০-২০২১) বাজেট অধিবেশন শুরু হয়ে ৩০ জুন শেষ হবে। এসময় স্পেশাল সিকিউরিটি ফোর্স’র (এসএসএফ) সুপারিশে সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের নমুনা পরীক্ষার করা হয়। গত ২ জুন থেকে এসব পরীক্ষা শুরু হয়ে আজ সোমবার শেষ হয়। 

কয়েক ধাপে এ পরীক্ষা করা হয়েছে বলে উল্লেখ করেন জ্যেষ্ঠ সচিব জাফর আহমেদ। তিনি বলেন, ‘যাদের পরীক্ষায় ফলাফল পজিটিভ এসেছে, তাদের সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সংসদের মেডিকেল সেন্টারের চিকিৎসকরা তাদের সার্বক্ষণিক পরামর্শ দিচ্ছেন।’

জাতীয় সংসদে বাজেট অধিবেশন চলাকালীন সময়ে স্বাস্থ্য সুরক্ষায় আরও কিছু পদক্ষেপ নিয়েছে সংসদ সচিবালয়। এক্ষেত্রে শারীরিকভাবে অসুস্থ এবং বয়স্ক সংসদ সদস্যদের অধিবেশনে যোগ দিতে নিরুৎসাহিত করা হচ্ছে। অধিবেশন চলাকালে কক্ষের স্বাস্থ্য নিরাপত্তায়ও বড় ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এক্ষেত্রে প্রয়োজনে সাময়িকভাবে আসন বিন্যাসেও পরিবর্তন আনা হবে। প্রধানমন্ত্রীর আশপাশের বেশ কয়েকটি আসন ফাঁকা রাখা হবে।

এদিকে অধিবেশন চলার সময় সংসদ ভবন এলাকায় চলাচল নিয়ন্ত্রিত হবে বলে সোমবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র (ডিএমপি) একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে। এতে বলা হয়েছে, অধিবেশন শুরুর আগের দিন ৯ জুন রাত ১২ থেকে সব প্রকার অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং যে কোনো সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন নিষিদ্ধ থাকবে।

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি