ঢাকা, রবিবার   ২৮ ফেব্রুয়ারি ২০২১, || ফাল্গুন ১৬ ১৪২৭

দক্ষিণ কোরিয়া থেকে চিকিৎসা সামগ্রী আনছে বাংলাদেশ বিমান বাহিনী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০২, ১৭ জুন ২০২০

বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে করোনাভাইরাস প্রতিরোধে দক্ষিণ কোরিয়া হতে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা সহায়ক দ্রব্যাদি সংগ্রহের জন্য বুধবার (১৭-০৬-২০২০) বিমান বাহিনীর ১৫ জন এয়ার ক্রু দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে ঢাকায় বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু ত্যাগ করেছে।

বিমান বাহিনীর এয়ার কমডোর সৈয়দ সাইদুর রহমান দলনেতা হিসেবে দায়িত্ব পালন করছেন। মিশন সুসম্পন্ন করার জন্য বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত তাদেরকে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধকল্পে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশ সরকারের নীতিমালা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায়, সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধ ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে দক্ষিণ কোরিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস-এর প্রতিরক্ষা শাখার উদ্যোগে ও দক্ষিণ কোরিয়া সরকারের সহযোগিতায় কিছু বেসরকারী প্রতিষ্ঠান হতে প্রাপ্ত করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের সনাক্তকরণের প্রয়োজনীয় কীট, মাস্ক, নেগেটিভ প্রেশার মেশিন এবং ব্যক্তিগত সুরক্ষা (পিপিই) সহ অন্যান্য চিকিৎসা সহায়ক সামগ্রী সংগ্রহের পরিকল্পনা গ্রহণ করেছে। এসকল চিকিৎসা সহায়ক সামগ্রী সংগ্রহের জন্য বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে যাত্রা করেছে।

উল্লেখ্য যে, সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ‘ইন এইড টু সিভিল পাওয়ার’-এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন সহায়তা প্রদান করছে।

আইএসপিআর জানায়, করোনাভাইরাস মোকাবেলায় দক্ষিণ কোরিয়া সরকারের প্রসংশনীয় উদ্যোগ এবং বৈশ্বিক প্রাদুর্ভাব রোধে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে অকৃত্রিম সহায়তার জন্য বন্ধুত্বের নিদর্শন স্বরুপ বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দেশের ঐতিহ্যবাহী কিছু শুভেচ্ছা সামগ্রী বাহিনীর এই পরিবহন বিমানের মাধ্যমে দক্ষিণ কোরিয়ায় পাঠানো হয়। উল্লেখিত চিকিৎসা সামগ্রীসহ বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে বিমানটি আগামী ১৮ জুন দেশে প্রত্যাবর্তন করবে বলে আশা করা হচ্ছে। বাসস

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি